বন্যায় জার্মানি-বেলজিয়ামে ১২৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
পশ্চিম ইউরোপ অঞ্চলে ভয়াবহ বন্যায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৯ জনে। এরমধ্যে শুধু জার্মানিতেই মৃত্যু হয়েছে ১০৬ জনের। বাকি ২৩ জনের মৃত্যু হয়েছে বেলজিয়ামে।

শনিবার এ তথ্য জানায় কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

জার্মানির রাইনল্যান্ড-প্যালেটিনেট রাজ্যে ৬৩ জন এবং নর্থ রাইন-ওয়েস্টফালিয়া রাজ্যে মৃত্যু হয়েছে ৪৩ জনের। এ ছাড়া দেশটিতে এখনো নিখোঁজ রয়েছেন প্রায় ১ হাজার ৩শর বেশি মানুষ।

জার্মানি ছাড়াও ফ্রান্স, সুইজারল্যান্ড, লুক্সেমবার্গ, নেদারল্যান্ডস এবং বেলজিয়ামেও ভারি বৃষ্টি হয়েছে। এ দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বেলজিয়াম। দেশটিতে মৃত্যু হয়েছে ২৩ জনের।

জার্মানির আবহাওয়া বিভাগের মুখপাত্র আন্দ্রেস ফ্রেইদিরিচ বলেন, কিছু কিছু এলাকায় গত ১০০ বছরে এমন ভারি বৃষ্টি হতে দেখিনি। কিছু এলাকায় আমরা দ্বিগুণ বৃষ্টি হতে দেখেছি। ফলে বন্যার সৃষ্টি হয়েছে এবং অপ্রত্যাশিতভাবে ভবন ধসের ঘটনা ঘটছে।

আবহাওয়াবিদ ব্র্যান্ডন মিলার বলেন, বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত জার্মানির পশ্চিমাঞ্চলে এবং বেনেলাক্স অঞ্চলে ভারি বৃষ্টিপাত হয়। রাইনল্যান্ড-প্যালেটিনেট এবং নর্থ রাইন-ওয়েস্টফালিয়ায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.