বন্ধ গেট হতে সিটি হাট পর্যন্ত সড়ক চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন

রবিউল ইসলাম খোকন, রাজশাহী:
রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নগরীর বন্ধগেট হতে সিটি হাট পর্যন্ত বর্তমান দুইলেন সড়কটি চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ৩.৫৩২ কিলোমিটার সড়কটির এই কাজের উদ্বোধন করেন। কাজের উদ্বোধনের পর দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় মেয়র বলেন, নগরবাসীর সুবিধার্থে ও নির্বিঘ্ন যানবাহন চলাচল নিশ্চিত করতে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রশস্ত করা হচ্ছে। ইতোমধ্যে দড়িখরবোনা হতে মালোপাড়া হয়ে সাগরপাড়া মোড় পর্যন্ত, বহরমপুর হতে কাশিয়াডাঙ্গা, আলিম লাম মিম ভাটা মোড় হতে চৌদ্দপায়া পর্যন্ত সড়ক প্রশস্তকরণ কাজ শেষ হয়েছে। আলুপট্টি হতে তালাইমারীসহ আরো বিভিন্ন সড়কের কাজ চলমান রয়েছে। তালাইমারি থেকে কাটাখালি, ভদ্রা রেলক্রসিং হতে নওদাপাড়া ট্রাক টার্মিনাল রাস্তা প্রশস্তকরণে দরপত্র আহ্বান করা হয়েছে।

৪৪ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে বন্ধগেট হতে সিটি হাট পর্যন্ত অযান্ত্রিক লেনসহ চারলেন সড়ক ও রোড ডিভাইডার নির্মাণ করা হবে। ৩.৫৩২ কিলোমিটার দৈর্ঘ্য রাস্তাটি ৮০ ফুট প্রশস্ত করা হবে। উভয়পাশে ২২ ফুট করে ৪৪ ফুট রাস্তা, রাস্তার উভয় পার্শ্বে ৬ ফুট করে মোট ১২ ফুট ড্রেন ও ফুটপাত, ফুটপাত ও ড্রেনের উভয়পাশে ১০ ফুট করে ২০ ফুট স্লো মুভিং ভিহেকেল রাস্তা, রাস্তার মাঝে ৪ ফুটের ডিভাইডার নির্মাণ করা হবে। কাজ বাস্তবায়নকারী ঠিকাদারী প্রতিষ্ঠান এএস-এমই (জেভি)।

এ সময় সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, প্রধান প্রকৌশলী, প্রকল্প পরিচালক সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.