প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পেল চকরিয়ার ৫০০ পরিবার

এম.মনছুর আলম, চকরিয়া :
প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ ও লকডাউনে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের, অসহায়, দরিদ্র ৫শত কর্মহীন বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (৪মে) দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলা পরিষদ সংলগ্ন শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে ইউএনও সৈয়দ শামসুল তাবরীজের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে মানবিক সহায়তা হিসেবে প্রধানমন্ত্রীর এই উপহার সামগ্রী তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মো.মামুনুর রশিদ।
এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মাসুদুর রহমান, সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, চকরিয়া প্রেসক্লাব সভাপতি এম আর মাহমুদ ও জেলা-উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
প্রধানমন্ত্রীর উপহার ও মানবিক খাদ্য সহায়তা বিতরণের শুরুতে জেলা প্রশাসক মামুনুর রশিদ সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ডুলাহাজারা এবং ফাঁসিয়াখালী ইউনিয়নের কর্মহীন নিম্ন আয়ের বিভিন্ন শ্রেণীপেশার মানুষের হাতে উপহার সামগ্রী তুলে দেন।
প্রধানমন্ত্রীর দেয়া উপহার সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, লবন, চিনি, আলু, পিয়াজসহ অন্যান্য খাদ্য সামগ্রী। বিভিন্ন শ্রেণী পেশার ৫০০ জনকে এই সহায়তা দেয়া হয়।
বিতরণের আগে অনুষ্ঠানের উদ্বোধক ও কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ
বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপলক্ষে এই উপহার সামগ্রী মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা একজন মানুষও যেন অনাহারে না থাকে, তাই ত্রিপল থ্রি’তে ফোন করার পরে মধ্যবিত্তসহ বিভিন্ন স্তরের মানুষের বাড়িতে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী পৌছে দেয়া হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এই কর্মসূচি অব্যাহত থাকবে।
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণে প্রধান অতিথির বক্তব্য বলেন, করোনা সংক্রমণ হার বেড়ে যাওয়ায় সরকার ঘোষিত লকডাউনের ফলে দেশে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের অসহায়, দরিদ্র, শ্রমিক ও কর্মহীন মানুষের কথা চিন্তা করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের জন্য উপহার সামগ্রী ও নগদ টাকা বিতরণ করেছে। দেশ বহুদুর এগিয়ে গেছে। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে নিম্ন আয়ের দেশ থেকে বেরিয়ে এসেছে এ বাংলাদেশ। এখন মধ্যম আয়ের ও উন্নয়নশীল দেশের পরিণত।
জেলা প্রশাসন প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী মানবিক সহায়তা বিতরণের উদ্যোগ গ্রহণ করে।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.