প্রথম হজ ফ্লাইট সোমবার

ওয়ান নিউজঃ এবার হজের প্রথম ফ্লাইট সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে সোমবার (২৪ জুলাই) সকালে। তাই রোববার (২৩ জুলাই) থেকেই রাজধানীর আশকোনায় অবস্থিত হজ ক্যাম্পে অবস্থান নিতে শুরু করেছেন হজযাত্রীরা। দেশের দূরদুরান্ত থেকে আগেভাগেই ছুটে আসছেন হজের প্রথম ফ্লাইটের যাত্রীরা।

এদিকে হজযাত্রীদের জন্য আগে থেকেই প্রস্তুত রয়েছে হজ ক্যাম্প। হজযাত্রীদের সকল সুযোগ-সুবিধার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

হজ পরিচালক সাইফুল ইসলাম বলেন, রোববার (২৩ জুলাই) থেকেই হজযাত্রীরা ক্যাম্পে অাসতে শুরু করেছেন। প্রতিদিন এই ক্যাম্পে একসাথে ৩ হাজার হাজী রাত্রী যাপন করতে পারবেন। তাদের সুবিধার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ধর্ম মন্ত্রণালয় সূত্র জানায়, এ বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশ থেকে হজ করতে যাবেন। যাত্রী পরিবহন করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স। ওই দুই এয়ারলাইন্স সমান অনুপাতে যাত্রী পরিবহন করবে।

প্রথম ফ্লাইটটি ৪১৯ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। এবার ফিরতি হজ ফ্লাইট শুরু ৬ সেপ্টেম্বর এবং শেষ হবে ৫ অক্টোবর। এছাড়া মদিনা থেকে ৪টি ফ্লাইট পরিচালনা করা হবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.