প্রথম ইনিংসে ৪৭৭/৪ রানের পাহাড় গড়েছে ভারত

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ হায়দ্রাবাদ টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়েছে ভারত।  দ্বিতীয় দিনের মধ্যাহৃ বিরতির আগে দলীয় স্কোর দাঁড়িয়েছে চার উইকেটে ৪৭৭।  টেস্টে ক্রিকেটে ডাবল সেঞ্চুরির অপেক্ষায় বিরাট কোহলি।

এ রিপোর্ট লেখা অবধি ভারতের সংগ্রহ ১২১ ওভার শেষে ৪ উইকেটে ৪৭৭।  কোহলি ১৯১ ও হৃদ্দিমান সাহা ৪ রানে ব্যাট করছেন।  চতুর্থ উইকেটে অজিঙ্কা রাহানের (৮২) সঙ্গে ২২২ রানের পার্টনারশিপ করেন কোহলি।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) তিন উইকেটে ৩৫৬ রান নিয়ে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা।  ক্যারিয়ারের ১৬তম টেস্ট সেঞ্চুরিতে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন বিরাট কোহলি।  ব্রেকথ্রু পাওয়ার অপেক্ষায় টাইগাররা।

ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট খেলতে নেমে কঠিন একটি দিনই পার করে বাংলাদেশের বোলাররা।  প্রথম দিনে রানআউট ও ক্যাচ মিসের মাশুল গুণতে হয়! সেঞ্চুরিয়ান মুরালি বিজয় ব্যক্তিগত ৩৫ রানের মাথায় মেহেদী হাসান মিরাজের ‘সৌজন্যে’ নিশ্চিত রানআউট থেকে বেঁচে যান।

এর আগে ইনিংসের প্রথম বলেই লোকেশ রাহুলকে (২) ক্লিন বোল্ড করে দুর্দান্ত কিছুরই আভাস দিয়েছিলেন তাসকিন আহমেদ।  কিন্তু সাবলীল ব্যাটিংয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেন বিজয় ও চেতশ্বর পুজারা।  দু’জন মিলে স্কোরবোর্ডে ১৭৮ রান তোলেন।

নতুন জীবন পেয়ে ক্যারিয়ারের নবম টেস্ট সেঞ্চুরি উদযাপন করেন বিজয় (১০৮)।  দলীয় ২৩৪ রানে তাইজুল ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে।  তার আগে ১৭ রানের জন্য শতক বঞ্চিত হন পুজারা।  মিরাজের বলে ধরা পড়েন মুশফিকুর রহিমের গ্লাভসে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কে রাহানে, উমেস যাদব, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা ও ভুবনেশ্বর কুমার।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.