প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা

ওয়ান নিউজঃ বাংলাদেশে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীতে সংগঠনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে শোভাযাত্রা শাহবাগ, দোয়েল চত্বর, মৎস ভবন, প্রেসক্লাব, পল্টনমোড় ও জিপিও হয়ে বঙ্গবন্ধুএভিনিউস্থ বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

বুধবার বেলা ১২টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এই শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন দেওয়ার জন্য শিক্ষামন্ত্রী ও শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শিক্ষামন্ত্রীকে বলব, ক্যম্পাসে যদি গণতন্ত্রচর্চার একটা সুন্দর চমৎকার পরিবেশ গড়ে তুলতে চান, তাহলে ঢাকসুসহ সকল ছাত্র সংসদের নির্বাচন দেওয়ার ব্যবস্থা করুন।

তিনি বলেন, নির্বাচন যখন হবে, তখন যারা প্রার্থী হবে, তখন তারা ভাববে আমি যদি খারাপ আচরণ করি তাহলে শিক্ষার্থীরা আমাকে ভোট দিবে না। কাজেই ছাত্র সংসদ নির্বাচন দরকার। আজকে ২৫ বছর ধরে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে আছে সকল ছাত্র সংসদ। খোলা থাকলে অন্তত ৫০জন নেতা তৈরি হতো।
বর্ণাঢ্য শোভাযাত্রায় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদা, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি বায়েজিদ আহমেদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

শোভাযাত্রায় ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তর ও দক্ষিণ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইডেন কলেজ, হোম ইকোনমিক্স কলেজ, বদরুন্নেসা কলেজ, ঢাকা কলেজ ও কবি নজরুল কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.