পেকুয়ায় সুইচগেটে আটকা পড়ে এক জেলের মৃত্যু।

 

 

 

মোঃ নাজমুল সাঈদ সোহেল চকরিয়া

 

কক্সবাজারের  পেকুয়া উপজেলায় মগনামা ইউনিয়নের চেপ্টাখালী এলাকার স্লুইচ গেটের (নাশিরজোরা ) ভেতরে ২৫/৯/১৭ইং (সোমবার) সকাল সাড়ে ছয়টার দিকে এক ব্যক্তি আটকা পড়েছে। আটকা পড়া ব্যক্তির নাম মোহাম্মদ কাইছার (৩৫) সাতঘর পাড়ার  বাসিন্দা মনজুর আলমের ছেলে।এক যুবক সকাল থেকে অাটকে ছিল।সকাল থেকে ফায়ার সার্ভিস ও স্থানীয় মানুষের শত চেষ্টায় উদ্ধার করতে দীর্ঘ সময় অতিবাহিত হয়েছে।

স্থানীয় জনসাধারণ বলেন, কাইছার প্রতিদিন ওই স্লুইচ গেটে জাল বসাতেন। গত রাতেও সেখানে জাল বসান কাইছার। আজ সকালে ওই জালটি তুলতে গেলে অসতর্কতায় স্লুইচ গেটে আটকে পড়েন তিনি। পানির স্রোতের গতিবেগ তাকে নাশির একদম ভিতরে নিয়ে যায়। নাশির অপরপ্রান্তে দরজা থাকায় কাইছার ওই দরজার সঙ্গে আটকে গেছে বলে ধারনা করা হচ্ছে। দরজাটি অনেক চেষ্টা করেও খোলা সম্ভব হয় নি। ভাটির টান বাধা হয়ে দাঁড়িয়েছে। কয়েক হাজার মানুষ, ফায়ার সার্ভিস ও পুলিশ অনেক চেষ্টা করেও কোনো উপায়ে স্লুইচ গেটের ভেতরে যেতে পারছেন না।আল্লাহ রাহমানুর রাহিম। ছেলেটি বেঁচে আছে কিনা তিনিই ভালো বলতে পারবেন। মানুষের কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে।সকাল থেকে ফায়ার সার্ভিস আটকা পড়া কাইছারকে উদ্ধার করতে বিলম্ব হওয়ায় উপস্থিত জনতা ক্ষোভ প্রকাশ করেন।

অবশেষে দুপুর ২ঘটিকার সময়ে স্লুইচ গেটে (নাশি) আটকা পড়া যুবক কাইছারের লাশ উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মগনামা ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম।

 

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.