পিকে হালদারসহ ১২৯ জনকে হাইকোর্টে তলব

ডেস্ক নিউজ:
ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিস লিমিটেডের ঋণ কেলেঙ্কারির ঘটনায় কানাডায় পালাতক প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারকে তলব করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এই ঘটনায় পিকে হালদারসহ আরও ১২৯ জনকে আগামী ২৪ ও ২৫ মে সকালে হাইকোর্টে হাজির হতে নির্দেশ দিয়েছেন।

বুধবার (৭ এপ্রিল) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের নেতৃত্বাধীন একক হাইকোর্ট বেঞ্চের স্বাক্ষরের পর লিখিত আদেশটি প্রকাশ করা হয়।

অন্যদিকে দুদকের একটি সূত্র জানায়, ইন্টারন্যাশনাল লিজিং ও এফএএস ফাইন্যান্স থেকে দেড় হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে পি কে হালদারসহ ২০টির মতো কাগুজে প্রতিষ্ঠানের আরও অন্তত ৭০ জনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে দুর্নীতি দমন কমিশন দুদক।

এছাড়া প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে এখন পর্যন্ত ১৫টি মামলা করেছে দুদক। সেই সঙ্গে তার দুই বান্ধবীসহ ১১ জনকে গ্রপ্তার করতে সমর্থ হয়েছে সংস্থাটি। আর এসব মামলা তদন্ত করছেন দুদক উপ পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বাধীন একটি দল।

গত ২০২০ সালে দেশের কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে পিকে হালদারের ২৫ সহযোগীকে বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেয় হাইকোর্ট। এছাড়া চলতি বছরে তার সঙ্গে সংশ্লিষ্ট ৪৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে আবেদন করেন।

এছাড়া চলতি বছরের ৮ জানুয়ারি আদালতের রায়ে ইন্টারপোলের মাধ্যমে পিকে হালদারকে গ্রেপ্তার করতে রেড এলার্ট জারি করা হয়।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.