পাহাড় কেটে মাটি নিতে গিয়ে ডাম্পার আটক

খুরুস্কুলে থামছেনা পাহাড়কাটা

মোঃ নেজাম উদ্দিন,
কক্সবাজারে পাহাড় কেটে মাটি বহনকালে মিনি ট্রাক আটক করেছে কক্সবাজার উত্তর বনবিভাগ।
শনিবার (৪ডিসেম্বর) দুপুরে কক্সবাজার সদরের খুরুস্কুল ইউনিয়নের আদর্শ গ্রামের ব্রাহ্মণকাটা নামকস্থান থেকে পাহাড় কেটে মাটি পরিবহনকালে মিনিট্রাকটি (ডাম্পার)আটক করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন কক্সবাজার উত্তর বনবিভাগের স্পেশাল ওসি একেএম আতা এলাহী। সাথে ছিলেন পিএমখালী রেঞ্জ কর্মকর্তা মোঃ আঃ জববার ও সঙ্গীয় ফোর্স ।
বনবিভাগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত পিএমখালী রেঞ্জের খুরুস্কুল এলাকায় পাহাড়খেকোরএকটি সিন্ডিকেট বেশ কয়েকটি পয়েন্টে পাহাড় কেটে ইটভাটাসহ বিভিন্ন জায়গায় মাটি সরবরাহ করে আসছিল।
স্পেশাল ওসি আতা এলাহী জানান, গোপণ সংবাদের মাধ্যমে জানতে পারি খুরুস্কুল বিটের অধীনে ব্রাহ্মণকাটা নামকস্থানে পাহাড় কেটে মাটি পাচার করা হচ্ছে। কক্সবাজার বিভাগীয় বন কর্মকর্তা (উত্তর) এর নির্দেশে আজকে দুপুরে অভিযান পরিচালনা করে পাহাড়ের মাটি কেটে পাচারকালে একটি মিনিট্রাক (ডাম্পার) আটক করি । বনবিভাগের উপস্থিতি টের পেয়ে ট্রাক ড্রাইভার পালিয়ে যায়। তবে এখনো মিনিট্রাকটি (ডাম্পার) মালিকানা কে জানা যায়নি। মিনিট্রাকটি কক্সবাজার অফিস হেফাজতে রাখা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার জানান, বন ও পরিবেশ রক্ষায় আমরা বদ্ধপরিকর। যারা বন উজাড় করবে ও পাহাড় ধ্বংস করবে তাদের বিরোদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.