নাইক্ষ্যংছড়িতে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ এর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তরস্থাপন

 

নাইক্ষ্যংছড়ি, প্রতিনিধিঃ

১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবসের নানা কর্মসূচি যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন করার শেষে নাইক্ষ্যংছড়ি উপজেলা চত্বরে নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ।

মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ এ সংযোজিত হতে চলেছে জাতীয় চার নেতার ছবি ও শিশুতোষ বাংলা বর্ণমালা। শহীদ মিনার ও স্মৃতিসৌধ সুন্দর্য বৃদ্ধি সহ বঙ্গবন্ধু র প্রতিকৃতি ও ওয়ার্ল্ড হেরিটেজ এর স্টেটো স্থাপন সহ নানা বর্ণীল সাজে সজ্জিত করে শিল্প সাহিত্য ও সংস্কৃতির নয়া দিগন্ত সুচনা হতে চলেছে।

বিকাল ৫ ঘটিকায় বঙ্গবন্ধু মুক্তমঞ্চ এর নির্মাণ কাজ উদ্বোধন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরওয়ার কামাল, বান্দরবন জেলা পরিষদ সদস্য ক্যচিং চাক, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌঃ, বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোং, উপজেলা আওয়ামীলীগ সদস্য সচিব ইমরান মেম্বার, কৃষকলীগ সাধারন সম্পাদক সাইফুদ্দিন শিমুল।

ইউএনও সরওয়ার কামাল বলেন, আমরা জাতিরপিতার পথধরে মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়তে চাই, তিনি এসময় জাতিরপিতার বক্তব্য ইঙ্গিত করেন

“সাংস্কৃতিক স্বাধীনতা ছাড়া রাজনৈতিক ও অর্থনৈতিক স্বাধীনতা অর্থহীন। তাই মাটি ও মানুষকে কেন্দ্র করে গণমানুষের সুখ, শান্তি ও স্বপ্ন এবং আশা-আকাঙ্খাকে অবলম্বন করে গড়ে উঠবে বাংলার নিজস্ব সাহিত্য-সংস্কৃতি” এসময় প্রশাসনের কর্মকর্তা কর্মচারী ও সাংস্কৃতিক কর্মি, উপস্থিত ছিলেন।

Comments are closed.