নওয়াজের মন্ত্রিসভায় রদবদল করবেন না আব্বাসি

ওয়ান নিউজ ডেক্সঃ নওয়াজ শরিফের মন্ত্রিসভায় রদবদল করবেন না নবনির্বাচিত প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি। পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকাকালীন নওয়াজের মন্ত্রিসভায় যে মন্ত্রী যে পদে দায়িত্ব পালন করেছেন তাদের সে পদেই রাখা হবে। তবে অল্প কিছু পদে রদবদল হতে পারে বলে জানানো হয়েছে। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলি খান অন্তর্বর্তী প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায় যোগ দেবেন না বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদের জন্য অযোগ্য ঘোষণা করেন দেশটির সুপ্রিম কোর্ট। সেদিনই তার মন্ত্রিপরিষদ ভেঙে যায়। তবে শুক্রবার পর্যন্ত যে মন্ত্রী যে পদে ছিলেন সে পদের হয়েই শিগগিরই তারা শপথ নেবেন।

পিএমএল-এন-এর একটি সূত্র জানিয়েছে, অন্তর্বর্তী প্রধানমন্ত্রীর অধীনে মন্ত্রীপরিষদে যোগ দেবেন না নিসার। দেশে স্বাভাবিকভাবে যখন প্রধানমন্ত্রী নিযুক্ত হবেন তখনই তিনি মন্ত্রীপরিষদে ফিরে যাবেন।

ক্ষমতাসীন দলের সবচেয়ে শক্তিশালী মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন ইসাক দার। কিন্তু পানামা কেলেঙ্কারির জের ধরে তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ন্যাশনাল অ্যাকাউন্টাবিলিটি ব্যুরো (এনএবি)। ফলে তার ভাগ্য প্রায় অনিশ্চিত। তিনি নতুন মন্ত্রীপরিষদে থাকবেন কিনা সে বিষয়টিও স্পষ্ট নয়।

কিন্তু ইসাক দার যদি নতুন মন্ত্রীপরিষদে না থাকেন তবে আব্বাসিকে বড় ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। কারণ এই মুহূর্তে একজন যোগ্য অর্থমন্ত্রী খুঁজে পাওয়া আব্বাসি কর্তৃপক্ষের জন্য বেশ কঠিন হবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.