‘ডুব‌’ নিয়ে মুখ খুললেন ইরফান খান

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ সিনেমা নিয়ে আলোচনা এখন তুঙ্গে। সম্প্রতি যৌথ প্রযোজনার এই সিনেমাটির মুক্তি আটকে দেয়া হয়। এরপরই এর পক্ষে বিপক্ষে উঠে আলোচনার ঝড়।

তবে এসব আলোচনা থেকে বেশ দূরেই ছিলেন সিনেমাটির সহ প্রযোজক এবং এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান।

সিনেমা স্থগিতের বিষয়ে মুখ না খুললেও এবার ভারতীয় সংবাদমাধ্যম মিড-ডেকে সিনেমা নিষিদ্ধের ঘটনায় নিজের ক্ষোভ প্রকাশ করেছেন ইরফান।

তিনি বলেন, ‘সিনেমাটি আটকে দেয়ার ঘটনায় আমি খুবই বিস্মিত। মানবিক গল্পের এ সিনেমায় একজন পুরুষ ও নারীর পারস্পরিক সম্পর্ক ও টানাপোড়েনের নানা দিক তুলে ধরা হয়েছে। এটি কীভাবে সমাজের ক্ষতি করতে পারে তা আমার বোধগম্য নয়।’

ছবিটির সহপ্রযোজক বলিউড অভিনেতা ইরফান খান সিনেমায় জাভেদ হাসান নামের এক চলচ্চিত্রকারের চরিত্রে অভিনয় করেছেন। যিনি তার স্ত্রীকে তালাক দিয়ে এক অভিনেত্রীকে বিয়ে করেন। সেই অভিনেত্রী ছিল তার মেয়ের স্কুলের সহপাঠী।

এর আগে মার্কিন গণমাধ্যম ভেরাইটি সিনেমা নিষিদ্ধের বিষয়ে খবর প্রকাশ করে।

ভেরাইটির প্রতিবেদনে বলা হয়- গত বছরের আট মার্চ সিনেমাটির গল্প অনুমোদন করে বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন-বিএফডিসি। পরে সিনেমার কাজ শেষে করে এ বছরের ১২ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে জমা পড়ে ডুব। ১৩ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে ‘ডুব’ ছবিটির ব্যাপারে আপত্তি জানিয়ে চিঠি দেন হুমায়ূনপত্নী নির্মাতা-অভিনেত্রী মেহের আফরোজ শাওন। পরে ১৫ ফেব্রুয়ারি সিনেমাটিকে নো অবজেকশন সার্টিফিকেট দেয় সেন্সর বোর্ড। ফের ১৬ ফেব্রুয়ারি সিনেমাটিকে স্থগিত করা হয়।

সিনেমাটি বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেছে ভারতের এসকে মুভিজ ও ইরফান খানের প্রযোজনা প্রতিষ্ঠান আইকে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.