টেকনাফে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সেমিনার অনুষ্ঠিত

ওয়ান নিউজ ডেক্সঃ টেকনাফ এখন মাদক চোরাচালানের রোড হিসেবে পরিচিতি লাভ করেছে। যা আমাদের ঐতিহ্যকে ভূলুন্ঠিত করেছে। সরকার এখন এসব অপরাধ দমনে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে কঠোর অবস্থান নিয়েছে। এসব মাদক চোরাচালান ও জঙ্গিবাদে জড়িতদের কঠোর হস্তে দমন করার জন্য সরকার ও আইন প্রয়োগকারী সংস্থা বদ্ধপরিকর। এই বিষয়ে দলমত নির্বিশেষে কাউকে ছাড় দেওয়া হবেনা।
সরকার ইতিমধ্যে ইয়াবাসহ মাদকের বিরোদ্ধে যুদ্ধ ঘোষনা করেছে। তারই অংশ হিসেবে মায়ানমার সংলগ্ন নাফ নদীতে সাময়িকভাবে মাছ শিকার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া কক্সবাজারে রোহিঙ্গা সমস্যাও প্রকট আকার ধারন করেছে। বতর্মান সরকার এই রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে সাথে নিয়ে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজে মাদক ও জঙ্গীবাদ বিষয়ক সেমিনারে
কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পুলিশ সুপার ড. কেএম ইকবাল হোসেন বলেন ছাত্র-ছাত্রীরা দেশ ও জাতির অমূল্য সম্পদ এবং কান্ডারী। আজ সারা বিশ্ব তোমাদের মত প্রকৃত শিক্ষায় দীক্ষিত মানুষের অপেক্ষায় আছে। গুণগত শিক্ষায় তোমরা শিক্ষিত হয়ে সেই পথ অনুসরণ করে গড়ে উঠবে। ভাল পড়াশুনায় মনোনিবেশ করে নিজেদের নেতৃত্ব উপযোগী করে গড়ে তুলতে হবে।
ভাল লেখাপড়া করে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠে জ্ঞানের পরিধি চারদিকে ছড়িয়ে দিতে হবে। মাদক ইয়াবার বিরোদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন চালিয়ে সমাজ তথা দেশকে মাদক মুক্ত রাখতে সকলের অগ্রনী ভুমিকা প্রয়োজন
৫ আগষ্ট শনিবার দুপুরে মঈন উদ্দিন মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদের সভাপতিত্বে ও কলেজের অধ্যক্ষ আ.ন.ম তৌহিদুল মাশেক তৌহিদ এবং অধ্যাপক রাবেয়া বিনতে বাদশাহর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উখিয়া-টেকনাফে সাবেক সংসদ সদস্য ও টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দীক, সাবেক ভাইচ চেয়ারম্যান এইচ এম ইউনুচ বাঙ্গালী, মঈন উদ্দিন মেমোরিয়াল ট্রাস্টের সদস্য অধ্যাপক মমতাজ উদ্দীন কাদেরী, কায়সার উদ্দিন আহমেদ, অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, কালেরকন্ঠ কক্সবাজার জেলা প্রতিনিধি তোফায়েল আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন রিদুয়ানুল হক। বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মাহাবুব মোর্শেদ, হ্নীলা প্রি-ক্যাডেট একাডেমীর অধ্যক্ষ মোফাজ্জল হক, হ্নীলা ইউপি সদস্য হোছাইন আহমদ, নয়াবাজার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক গিয়াস উদ্দিন, খদিজাতুল কোবরা মহিলা মাদ্রাসার সভাপতি জাফর আলম প্রমূখ।
এর আগে মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের নবীন বরণ-২০১৭ ও এইচ,এস,সি (১ম ব্যাচ) উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও কলেজের বিদায়ী শিক্ষার্থী সাত্ত্বিক দাস, নবীন শিক্ষার্থী জয়তুন নাহার বক্তব্য রাখেন। উক্ত অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন আফরোজা সুলতানা মমতা। পরে কৃতি শিক্ষার্থী, দায়িত্বশীল শিক্ষকদের হাতে ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উখিয়া-টেকনাফ সার্কেলের সহকারী পুলিশ সুপার চাইলাউ প্রু মারমা, সহকারী কমিশনার (ভূমি) প্রনয় চাকমা, টেকনাফ মডেল থানা অফিসার ইনচার্জ মাঈন উদ্দিন খাঁন, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.