টি-টুয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন ডুমিনি

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ইস্ট লন্ডনের বাফেলো পার্কে বাংলাদেশের বিপক্ষে রোববার তৃতীয় ওয়ানডেতে ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছিলেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি। নিজেদের ব্যাটিংয়ের সময় ৯১ রান করার পর আহত অবসর নিয়ে মাঠে ছাড়েন প্রোটিয়া অধিনায়ক। চোট কতটা গুরুতর বা কি ধরনের কোন কিছুই বোঝা যায়নি তখন। তবে পরে জানা গেল টি-টুয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে আর খেলাই হচ্ছে না ডু প্লেসির। সামনে দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। টাইগারদের বিপক্ষে ২৬ ও ২৯ অক্টোবর সেই টি-টুয়েন্টি দুটিতে দক্ষিণ আফ্রিকাকে তাই নেতৃত্ব দেবেন জেপি ডুমিনি। ডু প্লেসির জায়গায় দলে ঢুকেছেন ডোয়াইন প্রিটোরিয়াস।

দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার কাম চিকিৎসক মোহাম্মেদ মোসাজি নিশ্চিত করেছেন ডু প্লেসির চোটের ব্যপারটা, ‘পিঠের নিচের অংশের বামদিকে টান লেগেছে তার। তাকে কেপটাউনে নেওয়া হবে এবং সেখানে পরীক্ষা শেষেই বোঝা যাবে পুরো ব্যাপারটা। তবে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না তিনি।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজের শুরুতেই চোট সমস্যায় ভুগছিল দক্ষিণ আফ্রিকা। ডেল স্টেইন, ফিল্যান্ডাররা একে একে ছিটকে গেছেন টেস্ট সিরিজ শুরুর আগেই। দল গঠন নিয়েই একপর্যায়ে বিপাকে পড়ার মতো অবস্থা দাঁড়িয়েছিল। তাতে অবশ্য বাংলাদেশের বিপক্ষে পারফরর্ম করতে অসুবিধা হয়নি তাদের। টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটেই সফরকারীদের হোয়াইট ওয়াশ করে ছেড়েছে। তবে এবার অধিনায়ককে হারাতে হলো। এদিকে কাগিজো রাবাদা ও ইমরান তাহিরকে দেওয়া হয়েছে বিশ্রাম। বাংলাদেশ কি তবে টি-টুয়েন্টিতে এই সুযোগটা নিতে পারবে? কে জানে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.