ঝগড়ার পর যৌনতা নয়, অন্য কিছু পছন্দ নারীদের : সমীক্ষা

ওয়ান নিউজ ডেক্সঃ কলহ বা ঝগড়াতে নাকি বোঝা যায় সম্পর্ক কতটা খাঁটি। তবে ঝগড়া যে কোনও সম্পর্কের ক্ষেত্রেই বেশ ঝামেলার।

কখনও তা এমনিই মিটে যায়। কখনও আবার গড়ায় বিচ্ছেদে। কিন্তু ঝামেলার একটু পরেই নিজেদের ভুল বুঝতে পারেন সঙ্গীরা। তখন আবার মিটিয়ে নেওয়ার চেষ্টা চলে। কিন্তু সেই  পদ্ধতিটির ক্ষেত্রে অবশ্যই পুরুষ ও নারীদের পছন্দ বেশ আলাদা।

আমেরিকার বাকনেল বিশ্ববিদ্যালয়ের টি জোয়েল ওয়েডের নেতৃত্বে একটি সমীক্ষা চালানো হয়। ধাপে ধাপে বহু মানুষের মতামত জানতে চাওয়া হয়। প্রথমে কে কী পছন্দ করেন, এই প্রশ্ন ছুড়ে দেওয়া হয় অনলাইনে। সারা পৃথিবী থেকে বহু মানুষ সে প্রশ্নের জবাব দেন। তার ভিত্তিতে ২১টি ক্যাটেগরি তৈরি করা হয়। এবার এই অপশনগুলি দেওয়া হয় পুরুষ ও মহিলাদের মধ্যে। তারা নিজেদের পছন্দমতো অপশন বেছে নেন। তা মিলিয়েই একটি সাধারণ নকশা ফুটে ওঠে। পুরুষ ও নারীর পৃথক পছন্দের বিষটিও পরিষ্কার হয়।

সঙ্গীর সঙ্গে ঝামেলার পর পুরুষরা মিটমাটের ক্ষেত্রে যৌনতাতেই মনযোগী। বেশিরভাগ পুরুষ বিশ্বাস করেন, সঙ্গীকে যৌনতায় পাওয়ার অর্থ সম্পর্কের উষ্ণতা একইরকম আছে। অন্যদিকে নারীদের পছন্দ একেবারে অন্য রকম। তারা চান কান্নাকাটি করে মনের ভার লাঘব করতে। কিংবা ক্ষমা চেয়ে ঝামেলা থেকে মুক্ত হতে। চোখের পানি নেহাতই কাঁদাকাটা নয়, বরং বিগড়ে যাওয়া কোনও সম্পর্কে সততার ইঙ্গিত হিসেবেই দেখেন অধিকাংশ নারীরা। তারা চান, পুরুষসঙ্গীর সঙ্গে বেশ খানিকটা ভাল সময় কাটাতে। তাতেই মনের ময়লা সাফ হোক, এমনটাই পছন্দ মহিলাদের।

সমীক্ষা জানাচ্ছে, মহিলাদের চাওয়া আলাদা হলেও পুরুষ সঙ্গীর চাওয়াকে হেলাফেলা করেন না তারা। যৌনতায় রাজি হন তারা। পুরুষ সঙ্গীকে বুঝিয়ে দেন, যৌন সক্রিয়তায় তারাও কিছু কম যান না।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.