জনগনের কাঙ্কিত সেবা ও উন্নয়নের পথপ্রদর্শক হিসেবে দায়িত্ব পালন করতে হবে

চকরিয়ায় ইউএনও’র বিদায়-বরণ অনুষ্ঠানে-এমপি জাফর আলম

এম.মনছুর আলম,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় ইউনিয়ন পরিষদ ফোরামের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজের পদন্নোতি জনিত বিদায় ও নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ানের বরণ অনুষ্ঠান ৭ জানুয়ারী রাতে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় অনুষ্ঠিত হয়েছে।
চকরিয়া উপজেলা ইউনিয়ন পরিষদ ফোরামের আজিমুল হক আজিম চেয়ারম্যানের সভাপতিত্বে বিদায় ও বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

বদরখালী ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ ও ডুলাহাজারা ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ ও নবাগত ইউএনও জেপি দেওয়ান।

উক্ত বিদায়-বরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক চৌধুরী জেসি, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ উচমান গনি, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী।

এছাড়াও আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কাকারা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান শাহাব উদ্দিন, খুটাখালী ইউপি চেয়ারম্যান মৌলানা আবদুর রহমান, ফাঁসিয়াখালী ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান হেলাল উদ্দিন।
এ সময় উপস্থিত ছিলেন, চিরিঙ্গা ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান জামাল হোসেন চৌধুরী, বমুবিলছড়ি ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মনজুরুল কাদের,
হারবাং ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মেহরাজ উদ্দিন মিরাজ, পূর্ব বড় ভেওলা ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্না, সাহারবিল ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান নবী হোছাইন, বরইতলী ইউনিয়নের চেয়ারম্যান ছালেকুজ্জামান প্রমুখ।
উপজেলা এনজিও ফোরামের সভাপতি মোহাম্মদ নোমান, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহিদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির।
অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও বিভিন্ন স্তরের সুধীজন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলম বলেছেন, পেশাগত দায়িত্বপালন বা অন্য কোন কাজের ক্ষেত্রে সব মানুষের মাঝে ভাল-মন্দ দুইটি দিক থাকে। বিদায়ী ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ এ উপজেলায় কর্মকালীন সময়ে পেশাগত দক্ষতা ও সৎ কর্মের মাধ্যমে প্রমাণ করেছেন তিনি একজন সত্যিকার অথৈ নিষ্ঠাবান মানুষ। তিনি চকরিয়ার মানুষকে সুস্থ রাখতে করোনাকালীন সময়ে কাজ করে সুনাম এবং প্রশংসা কুড়িয়েছেন। তার এই অবদানের কথা চকরিয়াবাসী স্মরণ রাখবেন। টিম ওয়ার্ক কাজ করে উপজেলা উন্নয়নের ক্ষেত্রে আজ অনেকদুর এগিয়ে গেছে। আশাকরি তিনি আগামী দিনের পথচলাও সেইভাবে শুরু করবেন। পেশাগত দক্ষতা ও কর্মের মাধ্যমে মানুষের সত্যিকার প্রতিচ্ছবি সমাজের সকলস্তরের মানুষের সামনে ভেসে উঠে। যেমনি বিদায়ী ইউএনও কর্মের গুনে তা প্রমাণ করেছেন। তিনি নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আহবান জানিয়ে বলেন, চকরিয়া উপজেলাকে আগামী দিনে একটি সমৃদ্ধ উপজেলা হিসেবে তৈরী করতে হলে বেশি প্রয়োজন সততা, নিষ্টা ও আন্তরিকতা। চকরিয়ার মানুষ কাজকে মূল্যায়ন করতে কখনও দ্বিধাবোধ করে না। তাই উপজেলার মানুষের কাঙ্কিত সেবা ও উন্নয়নের পথপ্রদর্শক হিসেবে আপনাকে (নবাগত ইউএনও) সেই দায়িত্ব পালন করতে হবে। উন্নয়নের ক্ষেত্রে যা যা সহযোগিতা প্রয়োজন তা আমার কাজ থেকে অব্যাহত থাকবে।

উল্লেখ্য, অনুষ্ঠানে পদন্নোতিপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজকে আগত নব-নির্বাচিত বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দ সম্মাননা স্মারক তুলে দেন।

 

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.