ছাত্রলীগে অপরাধীদের ঠাঁই হবে না : জাকির

ওয়ান নিউজ ডেক্সঃ বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন ছাত্রলীগে কোনো অপরাধীদের জায়গা হবে না। সংগঠনটিতে ঘাপটি মেরে থাকা অনুপ্রবেশকারী ও অপরাধীদের চিহ্নিত করতে সাঁড়াশি অভিযান চালানো হবে বলে জানিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

 

ছাত্রলীগ শিক্ষা ও শান্তির পতাকাবাহী সংগঠন। মেধাবী শিক্ষাথীরাই এ সংগঠনের সাথে যুক্ত হবে। কোনো অপকর্মের সাথে জড়িত কেউ ছাত্রলীগ করতে পারবে না।

 

সম্প্রতি ছাত্রলীগের নেতাদের কর্মকাণ্ডে টনক নড়ে কেন্দ্রীয় ছাত্রলীগের। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি জালিয়াতির সাথে কেন্দ্রীয় ছাত্রলীগের এক সহ-সম্পাদকের জড়িত থাকার ঘটনা প্রকাশের পরেই তাকে বহিস্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সময়ে চট্রগ্রাম বিশ্ববিদ্যালযের এক যুগ্ম-সাধারণ সম্পাদকের নামও উঠে আসে ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনায়। পরে তাকেও বহিস্কার করা হয়।

 

অন্যদিকে বাংলা কলেজ শাখায় নিজ সংগঠনের নেত্রীকে মারধরের ঘটনায় বহিস্কার করা হয় শাখা সভাপতিকে। সম্প্রতি এমন বেশ কয়েকটি ঘটনায় তড়িৎ অ্যাকশন নেয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। এতে সংগঠনটির সারাদেশের নেতাকর্মীদের মধ্যে অপরাধে জড়িয়ে পরার প্রবণতা কমবে বলে অভিমত রাজনৈতিক বিশ্লেষকদের।

 

অপকর্মকারীদের চিহ্নিত করতে ছাত্রলীগ মাঠে নামবে জানিয়ে জাকির হোসাইন বলেন, আমরা কাজ করে যাচ্ছি, ছাত্রলীগের কোনো নেতাকর্মী যেন অপকর্মের সাথে জড়াতে না পারে। কোনো অপকর্মকারী যেন ছাত্রলীগে থাকতে না পারে এর জন্য সারাদেশে সাঁড়াশি অভিযানে নামবো আমরা।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.