চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশনের মাতৃভাষা দিবস পালন

আবুল কালাম চট্টগ্রাম,

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করলো চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশন( সি আর এ) উক্ত অনুষ্ঠানে, মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ২১ শে ফেব্রুয়ারি সকাল ১০ টায় শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শহীদ মিনারে চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশন সভাপতি সোহাগ আরেফিন এর নেতৃত্বে।
অনুষ্ঠান মালার দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হয় ছোট কোমলমতি শিশুদের নিয়ে ভাষা শহীদদের স্মৃতিতে চিত্রাঙ্গন প্রতিযোগিতা।
এতে স্থানীয় বিভিন্ন স্কুলে পড়ো শিশুরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে তৃতীয় পর্যায়ের শুরু হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর মুক্তিযুদ্ধের সংগঠক,সাবেক মন্ত্রী প্রয়াত চৌধুরীর স্মরণ সভা। রবিবার ২১ ফেব্রুয়ারি বিকালের দিকে নগরীর হালিশহর বি ব্লক এস, ক্লাব মোড় শহীদ মিনার চত্বরে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত স্মরণ সভা চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি ও সাংবাদিকদের প্রিয় মুখ সোহাগ আরিফিন এর সভাপতিত্বে সাংবাদিক রিপন এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।
উক্ত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রয়াত জহুর আহমদ চৌধুরী সন্তান বাংলাদেশ মুক্তিযুদ্ধ পরিবারবর্গ কেন্দ্রীয় চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী এ সময় তিনি মুক্তিযুদ্ধ এবং ভাষা আন্দোলন ৬ দফা আন্দোলন সহ নানা স্মৃতি বিজড়িত স্বাধীনতার ইতিহাস নিয়ে স্মৃতিচারণ করেন তিনি খুব আনন্দের সহিত বলেন,আজকাল ছোটদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা এবং ছোটদের নতুন প্রজন্মদের ইতিহাস সম্পর্কে প্র্যাকটিক্যালি জানানো হয় না করলেও খুবই কম হাতেগোনা মুষ্টি কয়েক। তাই আমি চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশন কে ধন্যবাদ জানাই অভিনন্দন জানাই আজকের ভাষা আন্দোলনে ভাষার মাসে ভাষা দিবসে এই ছোট কোমলমতি শিশুদের নিয়ে যেই ইতিহাস নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা করার জন্য।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ,মুক্তিযুদ্ধা পরিবারবর্গ চট্টগ্রাম মহানগর সভাপতি এস এম নওশাদ সেলিম, চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নয়া বাংলা পত্রিকা রিপোর্টার সাংবাদিক আবুল কালাম,উপদেষ্টা পরিষদের সদস্য সাংবাদিক শহিদুল ইসলাম,মহিলা সম্পাদিকা শাহনাজ বেগম,সেলিনা ইসলাম,জেসমিন নাহার তিথি,সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন লিটন,মোস্তফা, সানি প্রচার সম্পাদক রুবেল সহ আরও অনেকে। অনুষ্ঠান শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ কারিদের মধ্য বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Comments are closed.