চট্টগ্রামে যুবলীগ পরিচয়ধারী সন্ত্রাসীদের হামলায় আহত সিইউজের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী

জে,জাহেদ ব্যুরোচিফ চট্টগ্রামঃ
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন এর চট্টগ্রাম ব্যুরো প্রধান পেশাজীবি নেতা সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী ও সিইউজের নেতা স্বরূপ ভট্টাচার্য্যের উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে যুবলীগ পরিচয়ধারী সন্ত্রাসীরা।
বুধবার (১৪ নভেম্বর) দিনগত রাত সাড়ে ১২টার সময় ডা: খাস্তগীর স্কুলের কাছাকাছি পৌছলে হঠাৎ দুই দুর্বৃত্ত অতর্কিত হামলা করছে বলে জানা যায়।
মুঠোফোনে রিয়াজ হায়দার চৌধুরী এক গনমাধ্যমকে জানান, তিনি স্বরূপ ভট্টাচার্যের বাবাকে দেখে ক্লিনিক থেকে ফেরার পথে সন্ত্রাসীরা এ হামলা চালায়। এতে দুজনই মারাত্মক ভাবে আহত হন।
এ ঘটনায় সিএমপির ডিসি (দক্ষিণ ) মোস্তাইন হোসেন এর নির্দেশে দ্রুত তৎপরতায় পুলিশ অভিযান চালিয়ে চকবাজার এলাকার চিহ্নিত যুবলীগ নামধারী সন্ত্রাসী টিনু গ্রুপের সেকেন্ড ইন কমান্ড কায়সার হামিদ ও সাখাওয়াত হোসেন নামে দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে।


তাদের কাছ থেকে পুলিশ সাংবাদিকদের মারধর করে ছিনিয়ে নেয়া টাকা মানি ব্যাগ, মোবাইল ফোন ও অন্যান্য মালামাল উদ্ধার করেছে বলে জানা যায়।
নির্ভরযোগ্য সূত্র জানায়, হামলাকারী কায়সার হামিদ(২৮)অবৈধ অস্ত্রধারী, ছিনতাই ও চাঁদাবাজিতে সক্রিয়। যার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে পাঁচলাইশ থানায় ছিনতাই মামলা সহ চান্দগাঁও, চকবাজার ও পাঁচলাইশ থানার একাধিক মামলার এজাহারনামীয় আসামী কায়সার । তার পিতা: শফি চৌধুরী ।সাং: বারই পাড়া, বহদ্দারহাট, থানা: চান্দগাঁও, জেলা: চট্টগ্রাম। তার বিরুদ্ধে ইতোপূর্বে দায়ের হওয়া মামলা ১)মামলা নং: ৪(৮)১৬. থানা: পাঁচলাইশ, ধারা: ৩৮৫/৫০৬. [পলাতক],২)মামলা নং: ২০(৪)১৬.থানা:চকবাজার, ধারা: ৩২৪/৫০৬. [পলাতক],৩)মামলা নং: ৫(৮)১৬. থানা:চকবাজার, ধারা: ৩২৬. [জামিনে আছে]।
বর্তমানে সিইউজের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী চট্টগ্রাম মেডিকেলে ২৯ নং ওয়ার্ডে চিকিৎসাধীন। অন্যদিকে সিইউজের নেতা স্বরূপ ভট্টাচার্য প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় ফিরে গেছেন।
ঘটনাটি ছিনতাইয়ের মত হলেও তা নিছক ছিনতাই, না পরিকল্পিত তা অনুসন্ধানের দাবী জানান চট্টগ্রামের পেশাজীবি সাংবাদিকবৃন্দ।

Comments are closed.