চট্টগ্রামের ৪১টি ইউপিতে নৌকা পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক:
সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা ১৬টি ইউপি ও কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার ১টিসহ পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবন জেলার ২৪টি ইউনিয়ন মিলে মোট ৪৪টি ইউপিতে দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

৭ জানুয়ারি গণভবনে মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মূলতবি সভায় তাদের নাম চূড়ান্ত হয়।

বিকেলে দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

এতে সাতকানিয়া উপজেলার ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন-সাতকানিয়া ইউনিয়ন থেকে মোঃ সেলিম উদ্দীন, চরতি ইউনিয়ন থেকে মো.রুহুল্লাহ চৌধুরী, খাগরিয়া ইউনিয়ন থেকে মোঃ আখতার হোসেন, নলুয়া ইউনিয়ন থেকে মো. লেয়াকত আলী, কালিয়াইশ ইউনিয়ন থেকে হাফেজ আহমদ, ধর্মপূর ইউনিয়ন থেকে মোঃ নাসির উদ্দিন টিপু, কেওঁচিয়া ইউনিয়ন থেকে মোঃ ওচমান আলী, বাজালিয়া ইউনিয়ন থেকে তাপস কান্তি দত্ত, পুরানগনড় ইউনিয়ন থেকে আ ফ ম মাহবুবুল হক সিকদার, ঢেমশা ইউনিয়ন থেকে মোঃ রিদুয়ানুল হক, মাদার্শা ইউনিয়ন থেকে আ ন ম সেলিম উদ্দিন, কাঞ্চনা ইউনিয়ন থেকে মোঃ রমজান আলী, ছদাহা ইউনিয়ন থেকে মোঃ মোসাদ হোসেন চৌধুরী, সোনাকানিয়া ইউনিয়ন থেকে মোঃ জসিম উদ্দীন, আমিলাইশ ইউনিয়ন থেকে সারোয়ার উদ্দিন চৌধুরী, পশ্চিম ঢেমশা ইউনিয়ন থেকে আবু তাহের জিন্নাহ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন।

এছাড়াও ছোট মহেশখালী ইউনিয়ন থেকে মুহাম্মদ এনামুল করিম নৌকা মনোনয়ন পেয়েছেন। খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়ন থেকে মিলন কান্তি সাহা, চেঙ্গী ইউনিয়ন থেকে মুনিন্দ্রা লাল ত্রিপুরা, পানছড়ি ইউনিয়ন থেকে মো. নাজির হোসেন, লতিবান ইউনিয়ন থেকে কিরন ত্রিপুরা, উল্টাছড়ি ইউনিয়ন থেকে মো. আহির উদ্দিন।

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়ন থেকে বিশ্ব প্রিয় চাকমা, বাঘাইছড়ি ইউনিয়ন থেকে অলিভ চাকমা, মারিশ্যা ইউনিয়ন থেকে অমর কান্তি চাকমা, রুপকারী ইউনিয়ন থেকে শ্যামল চাকমা, সাজেক ইউনিয়ন থেকে গরেন্দ্র ত্রিপুরা, আমতলী ইউনিয়ন থেকে মো. রাসেল চৌধুরী মনোনয়ন পেয়েছেন।

লংগদু উপজেলার আটারছড়া ইউনিয়ন থেকে অজয় চাকমা মিত্র, কালারকুজ্যা ইউনিয়ন থেকে মো. মোস্তফা মিয়া, শুলশাখালী ইউনিয়ন থেকে মো. শফিকুল ইসলাম, বগাচতর ইউনিয়ন থেকে মো. আবুল বাশার, ভাসান্যআদম ইউনিয়ন থেকে মো. ইসমাইল হোসেন, মাইনীমুখ ইউনিয়ন থেকে মো. আব্দুল আলী, লংগদু ইউনিয়ন থেকে রতন কুমার চাকমা মনোনয়ন পেলেন।

জুড়াছড়ি উপজেলার জুরাছড়ি ইউনিয়ন থেকে মিন্টু চাকমা, বনযোগীছড়া ইউনিয়ন থেকে উজ্জল কুমার চাকমা ও মৈদং ইউনিয়ন থেকে বীরঙ্গ লাল চাকমা মনোনয়ন পেলেন।

সর্বশেষ বান্দরবন সদর উপজেলার বান্দরবন ইউনিয়ন থেকে অংসাহ্লা মারমা, রাজবিলা ইউনিয়ন থেকে ক্যঅংপ্রু মার্মা ও জামছড়ি ইউনিয়ন থেকে ক্যসিং শৈ মারমা নৌকা মনোনয়ন পেলেন।

উল্লেখ্য, সপ্তম ধাপে আগামী ৭ ফেব্রুয়ারি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৬ ইউনিয়নসহ বৃহত্তর চট্টগ্রামের ৪১ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইউপি ভোটের তফসিল থেকে জানা গেছে, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১২ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ ফেব্রুয়ারি।।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.