চকরিয়ায় বন্যা দুর্গতদের মাঝে যুবলীগ নেতা কছিরের খাদ্য সহায়তা

এম.মনছুর আলম, চকরিয়া :

চকরিয়ায় টানা ভারি প্রবল বর্ষণে ও মাতামুহুরী নদীতে নেমে আসা পাহাড়ি ঢলে বন্যা দূর্গত এবং ক্ষতিগ্রস্ত অসহায় মাঝে খাদ্য সহায়তা তুলে দিয়েছেন বিশিষ্ঠ যুবনেতা, তরুণ সমাজ সেবক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা আলহাজ্ব কাউছার উদ্দিন কছির।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে চকরিয়া পৌরসভায় ও ইউনিয়নের বিভিন্ন গ্রামে পানিবন্দি পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা তুলে দেন।

বন্যা দূর্গত ও পানিবন্দি অসহায় পরিবারে মাঝে খাদ্য সহায়তা বিতরণের সময় উপস্থিত ছিলেন, হাবিব, সৃজন দে, কায়েস, অভি, ইব্রাহিম, হিরু, মামুন, আপন দে, সাইফুল, পূর্বন, টিটু, মুন্না প্রমুখ। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা আলহাজ্ব কাউছার উদ্দিন কছির বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি সামাল দিতে একদিকে যেমন হিমশিম সেই মুহুর্তে চকরিয়ায় টানা ভারীবর্ষণে ও মাতামুহুরী নদীতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পানি বৃদ্ধি পেয়ে এবং বেড়িবাঁধ ভেঙ্গে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে কয়েক লক্ষাধিক মানুষ পানি ও ঘরবন্ধী হয়ে পড়েছে। বর্তমানে উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় পানিতে নিমজ্জিত। বন্যায় প্লাবিত গ্রামের সাধারণ মানুষেরা পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে। হাজার হাজার মানুষ তাদের পরিবার নিয়ে দিন কাটাচ্ছে অনাহারে । তাই দুর্যোগকালীন বন্যা কবলিত পানিবন্দি অসহায় মানুষের মুখে খাবার তুলে দিতে আমার ব্যক্তিগত উদ্যোগে যুবলীগের পক্ষ থেকে এ ক্ষুদ্র প্রচেষ্টা। শুধু তাই নয়, যুবলীগ দেশ ও জাতির সংকটে, সংশয়ে ও দুর্যোগে সবসময় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। তার ধারাবাহিকতায় আমার এ কার্যক্রম ।
উল্লেখ্য,চকরিয়া উপজেলার ভয়াবহ বন্যার এ দুর্যোগকালীন সময় বানবাসি মানুষেরা এবং দলীয় নেতাকর্মীরা খাদ্য সহায়তা নিয়ে তাকে কাছে পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.