গ্রাম আদালত সক্রিয়করণে সচেতনতা মূলক র‌্যালি  ,

 

নিজস্ব প্রতিবেদকঃ

রামু উপজেলার দুর্গমপাহাড়ি গর্জনিয়া  ইউনিয়নের উদ্যোগে গ্রাম-আদালত বিষয়ক সচেতনতা মূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৭ তারিখ সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে ইউনিয়নের থোয়াংঙ্গা কাটা আদশ শিক্ষা নিকেতনের  শিক্ষার্থীদের অংশ গ্রহণে এই র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে ইউএনডিপি ও ইউরোপিয়ান উউনিয়নের সহযোগিতায় বাংলাদেশের গ্রাম আদালতকে সক্রিয়করণের লক্ষ্যে দ্বিতীয় ধাপে ১০৮০টি ইউনিয়ন পরিষদে জনসচেতনতা মূলক প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে সরকার। উক্ত র‌্যালির নের্তৃত্ব দেন ই উ পি সদস্য  কামাল হোসেন” আজিজুল হক শিকদার” আওয়ামী লীগ নেতা আয়ুব সিকদার” ই উ পি সচিব কাসেম” গ্রাম আদালত সহকারী মৌলানা জাবের”ইউনিয়ন আইসিটি পরিচালক তানজিদ রায়হান,  প্রমূখ । র‌্যালি শেষে গ্রাম আদালতের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরে সমবেত সকলের উদ্দেশ্যে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ আব্দুল আলী বলেন“ ইউনিয়ন পর্যায়ে সাধারণ দরিদ্র ও সুবিধাবঞ্চিত জনগণকে বিশেষ করে নারীদেরকে গ্রাম আদালতের সেবা সম্পর্কে অবহিত করা গেলে ভুক্তভোগিরা অল্প সময়ে স্বল্প খরচে আইনি সেবা নিতে পারবে”। ই উ প সদস্য আব্দুল জব্বার বলেন গ্রাম আদালতের মাধ্যমে মাত্র ১০/২০ টাকা ফি জমা দিয়ে ১ লাখ টাকার নিচে মূল্যমানের ফৌজদারি বা দেওয়ানি মামলা করা যাবে ,তিরি আরো বলেন- এই সেবাকে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে ব্যপক প্রচার,প্রচারণা চালাতে হবে”।

Comments are closed.