`গদিতে` না বসা পর্যন্ত ইসরায়েলকে সবুর করতে বললেন ট্রাম্প

ওয়ান নিউজ ডেক্সঃ ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলি বসতি স্থাপন বন্ধের প্রস্তাবে ভোটদানকারী জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ১২ টি দেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে ইসরায়েল। সেই সঙ্গে ভোটাভুটির সময় উপস্থিত না থাকায় বা নিরব থাকায় যুক্তরাষ্ট্রের প্রতি চটেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

আর এই টানাপোড়নের মাঝে যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসরায়েলের প্রধানমন্ত্রীকে ধৈর্য্য ধরতে বললেন। কারণ আগামী ২০ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন তিনি।

বুধবার এক টুইটার বার্তায় ট্রাম্প আগামী মাসে দায়িত্ব না নেওয়া পর্যন্ত ইসরায়েলকে ইহুদি বসতি স্থাপনের ব‌্যাপারে শক্ত অবস্থান ধরে রাখার আহ্বান জানিয়েছেন।

ট্রাম্প অপর এক টুইটে বলেন, আমরা ইসরাইলকে এভাবে অবজ্ঞা ও অসম্মানিত হতে দিতে পারি না।


এদিকে উত্তরে রি-টুইট করে ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন বেনিয়ামিন নেতানিয়াহু।

এক টুইট বার্তায় তিনি বলেন, উষ্ণ বন্ধুত্ব এবং ইসরায়েলকে ক্লিয়ার-কাট সমর্থন দেওয়ার জন্য ধন্যবাদ নবনির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্প।

এর আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী এক বক্তৃতায় বলেছিলেন, আমাদের কাছে যেসব তথ্য রয়েছে সে অনুযায়ী আমাদের কোনও সন্দেহ নেই যে, ওবামা প্রশাসন এ প্রস্তাবের উদ্যোগ নিয়েছে, এর পেছনে দাঁড়িয়েছে, এর ভাষা ঠিক করে দিয়েছে এবং প্রস্তাবটি পাসের জন্য দাবি তুলেছে।

এরপরপরই যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের মধ্যে টানাপোড়ন দেখা দেয়।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.