কর্ণফুলী উপজেলা ব্লাড ব্যাংকের একুশে ফ্রেবুয়ারি ও প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন:

জে,জাহেদ প্রতিবেদক:

কর্ণফুলী উপজেলা ব্লাড ব্যাংক কতৃক আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে দিনব্যাপী ভিন্নধর্মী কার্যক্রম পালন করা হয়।

গতকাল বুধবার ২১ শে ফ্রেবুয়ারি বিকাল ৫টায় কর্ণফুলীর অস্থায়ী উপজেলা প্রাঙ্গণ জুলধা ইউনিয়ন পরিষদে অনুষ্ঠানটি পালন করা হয়।

এতে প্রথম অধিবেশনে ভাষা শহীদদের শ্রদ্ধাঞ্জলির মাধ্যমে শুরু হয় প্রতিষ্ঠা বার্ষিকীর কার্যক্রম।

শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পরে কর্ণফুলী উপজেলা পরিষদ চত্ত্বরে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরী, কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী,কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছৈয়দুল মোস্তফা,ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী,জুলধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহমদ।

কর্ণফুলীতে গাড়ি যোগে রক্ত সম্পর্কীয় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‍্যালি করা হয়। এতে সাধারণ মানুষকে রক্তদানে উৎসাহ প্রদানে বিশেষ প্রচারণা ও পথসভা করে মানবতাবাদী এই সংগঠন।

এদিকে প্রতিষ্ঠা বার্ষিকীর ২য় অধিবেশনে স্থানীয় চরপাথরঘাটা পুরাতন ব্রীজঘাট চত্ত্বরে আলোচনা সভা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ডায়মন্ড সিমেন্টের পরিচালক জনাব আজিম আলী।

এতে আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী ক্রিকেট একাডেমীর প্রতিষ্ঠাতা হারুনুর রশীদ পাঠোয়ারী সহ প্রমূখ।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানের সভাপতি কর্ণফুলী উপজেলা ব্লাড ব্যাংকের উপদেষ্টা রাশেদুর রহমান মিলনের সমাপনী বক্তব্যে প্রতিষ্ঠা বার্ষিকীর সমাপ্ত করা হয়।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.