“করোনা পরবর্তী সৈকত পর্যটন: কক্সবাজার কি তৈরী” শীর্ষক আলোচনা সভা

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারকে বিদেশী পর্যটক আকৃষ্ট করার উপযোগী করে গড়ে তুলতে হবে। কক্সবাজারের জনগণসহ পর্যটনসেবী সকল স্টেকহোল্ডারকে আগামীর কক্সবাজারের জন্য প্রস্তুত হতে হবে। দেশের পর্যটন নেতৃত্বদানকারী সংগঠন টোয়াব, টিডাব, আটাব, পাটা, টিগাব, কক্সবাজার চেম্বার ও টোয়াককে প্রশাসনের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজারকে বিশ্বের পর্যটকদের কাছে ব্র্যান্ডিং করতে হবে। আপনারা সঠিক সময়ে এই ধরনের একটি আলোচনার আয়োজন করেছেন।
কমিউনিটি বেইজড ট্যুরিজম ও কক্সবাজারের ঐতিহ্যবহনকারী প্রোডাক্টকে ফুটিয়ে তুলতে হবে। বিশ্ব পর্যটন দিবস-২০২১ উপলক্ষ্যে কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী ও ট্যুর অপারেটর ওনার্স এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) রেজিঃনং ২৮৩৫ এর যৌথ আয়োজনে “করোনা পরবর্তী সৈকত পর্যটন: কক্সবাজার কি তৈরী” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ট্যুরিষ্ট পুুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মোঃ জিল্লুর রহমান উক্ত কথাগুলো বলেন।
কক্সবাজার চেম্বারের সভাপতি আবু মোর্শেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কক্সবাজার পর্যটনের সম্ভাবনা, প্রতিবন্ধকতা ও সুষ্ঠু সমাধানের উপর মুল প্রবন্ধ উপস্থাপন করেন টোয়াবের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও পাটা বাংলাদেশ সেক্টরের মহাসচিব বিশিষ্ট পর্যটন ব্যক্তিত্ব তৌফিক রহমান।
সভায় বক্তারা সরকারের পর্যটন কেন্দ্রীক মহাপরিকল্পনার সাথে যাথে আমরা পর্যটনসেবীরা প্রস্তুত হতে পারি তার উপর জোর দেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন ট্যুর অপারেটর ওনার্স এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর সভাপতি মোঃ রেজাউল করিম।
সভায় গেষ্ট অব অনার হিসাবে বক্তব্য রাখেন ইনবাউন্ড ট্যুর অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব রেজাউল একরাম রাজু, তিনি বলেন- দেশের পর্যটন বিকাশে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ভবিষ্যতে আমরা এই ধরনের আরো আয়োজন করব যাতে দেশের পর্যটনকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া যায়।
ট্যুর অপারেটর ওনার্স এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর সাধারণ সম্পাদক আজমল হুদার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- টিডাবের চেয়ারম্যান সৈয়দ হাবীব আলী, টোয়াবের পরিচালক জালাল উদ্দিন টিপু, আটাবের সাবেক যুগ্ম মহাসচিব নুরুল আলম শাহীন, টিগাব এর সভাপতি সৈয়দ মাহবুবুল ইসলাম বুলু, টোয়াবের সাবেক সহ-সভাপতি ইফতেখার আলম ভ্ইুয়া, টোয়াকের সহ-সভাপতি মিজানুর রহমান মিল্কী প্রমুখ।
আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন টুয়াকের সহ-অর্থ সম্পাদক আবুল কাসেম।
সভায় আরো উপস্থিত ছিলেন- টুয়াকের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আরকান, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ মনির, প্রচার ও আপ্যায়ন সম্পাদক মোঃ কাদের খাঁন, দপ্তর সম্পাদক হুমায়ুন ইসলাম সুমন, নির্বাহী সদস্য রুপম মল্লিক, মোঃ মমতাজ মিয়া, সদস্য যথাক্রমে আবুল আলা ফারুক, সৈয়দ ফরহান মানিক, এম.এন আমিন, মোঃ ফারুক হোসাইন, মাইনুল ইসলাম, স্বপন শর্মা, আনোয়ার হোসেন সোহেল প্রমুখ।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.