করোনাকালে অসহায়দের পাশে দাঁড়াই -কউক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার শহরের গরীব, অসহায় ও হতদরিদ্রদের ঈদ উপহার হিসেবে খাবার সামগ্রী দিয়েছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য ও জেলা কারাগারের সাবেক পরিদর্শক (বেসরকারী) মাসুকুর রহমান বাবু।

গত দুইদিনে (১৮-১৯ জুলাই) তিনি প্রায় ৮০০ মানুষকে নিজ অর্থায়নে খাবার সামগ্রী দিয়েছেন। সহায়তা কর্মসূচি চলমান থাকবে।

করোনাকালে ব্যক্তিগত সহায়তা কর্মসূচি সোমবার (১৯ জুলাই) আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমেদ।

এ সময় তিনি বলেন, কউক সদস্য মাসুকুর রহমান বাবু নিজ উদ্যোগে যে মানবিক সহায়তা কর্মসূচি শুরু করেছেন তা সত্যি প্রশংসাযোগ্য। তার জন্য দোয়া করি। সবার উচিত, এভাবে অসহায়দের খোঁজখবর নেয়া। তাহলে মানুষ অন্তত দু’বেলা খেতে পারবে।

কউক চেয়ারম্যান বলেন, পবিত্র ঈদ-উল আযহার পূর্বে যে চাল-ডাল ইত্যাদি খাদ্য সামগ্রী পেয়েছে, তা দিয়ে হতদরিদ্ররা কিছুটা হলেও ঈদের আনন্দ উপভোগ করতে পারবে।

আমরা প্রত্যেকেই মানবিক কাজে হাত বাড়াই। করোনাকালে অসহায়দের পাশে দাঁড়াই। সামর্থবানরা এগিয়ে আসি।

মাসুকুর রহমান বাবু বলেন, করোনাকালে নিম্নমধ্যবিত্ত মানুষদের দুর্দিন যাচ্ছে। খেটে খাওয়া মানুষগুলো খুব কষ্টে আছে। জীবিকা নিয়ে কষ্টে থাকলেও জীবনের ভয়ে অনেকে ঘর থেকে বের হচ্ছে না। এসব মানুষের পেটের খবর নেয়া আমাদের মানবিক দায়িত্ব। সেই কর্তব্যবোধ থেকে সহায়তার চেষ্টা করছি।

সামর্থবানদের উচিৎ, হতদরিদ্রদের খোঁজখবর নেয়া। এটি শুধু সামাজিকতা নয়, সওয়াবের কাজও।

এদিকে, রবিবার (১৮ জুলাই) বিকালে শহরের ৫০০ হতদরিদ্র ও দুস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

বাজারঘাটাস্থ কক্সবাজার দোকান কর্মচারী ইউনিয়নের অস্থায়ী কার্যালয়ে উপহার সামগ্রী বিতরণে প্রধান অতিথি ছিলেন মাসুকুর রহমান বাবু।

৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও পৌর প্যানেল মেয়র মাহবুবুর রহমান মাবুর সার্বিক সহযোগিতায় কর্মসূচিতে সভাপতিত্ব করেন ইউনিয়নের সহসভাপতি মোঃ নাছির উদ্দীন।

এ সময় শ্রমিক নেতা সাইফুল ইসলাম মামুন, বাহার উদ্দিন, মোহাম্মদ ছৈয়দ, মুজিবুর রহমান, মো. জুনাইদ, হাশেমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.