কক্সবাজারে ছাত্রলীগের ৬৯তম বর্ণাঢ্য প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রেস বিজ্ঞপ্তি:
গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বাংলাদেশের সবচেয়ে পুরাতন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলা শাখা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৪ জানুয়ারি বিকালে জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদের নেতৃত্বে জেলা শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি রুমালিয়ারছড়াস্থ পিটি স্কুলের মাঠ থেকে শুরু করে প্রধান শহর প্রদক্ষিণ করে কক্সবাজার পৌর প্রিপ্যরেটরি উচ্চ বিদ্যালয়ে এসে শেষ হয়।

 

এখানে সংক্ষিপ্ত সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। র‌্যালীতে নেতাকর্মীরা নানা সাজে সাজ-সজ্জা করে। জাতীয় পতাকা, দলীয় পতাকা, ছাত্রলীগের লোগো, নানা ধরণের ব্যানার, ফেস্টুন, বিভিন্ন বাদ্যযন্ত্রের তালেতালে র‌্যালীকে করে তুলে আরো আকর্ষণীয়। বর্ণাঢ্য সাজ-সজ্জা আর নেতা কর্মীদের সতস্ফুর্ত অংশগ্রহণ ছিলো র‌্যালীতে।

সমাবেশে ইশতিয়াক আহমেদ জয়ের সভাপতিত্বে ও ইমরুল হাসান রাশেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, সাংসদ আশেক উল্লাহ রফিক, কেন্দ্রীয় কৃষক লীগের যুগ্ন সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সদস্য রাশেদুল ইসলাম। এই সময় বক্তারা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে-গড়া সংগঠন ছাত্রলীগের ইতিহাস ঐতিহ্য, গৌরব ও সাফল্যর কথা তুলে ধরেন। বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে ছাত্রলীগের কর্মীরা মুক্তিযুদ্ধে অংশ নিয়ে এই দেশের স্বাধীনতায় গুরত্বপূর্ণ অবদান রেখেছে। বিভিন্ন আন্দোলন সংগ্রামেও রয়েছে ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ভূমিকা। অতিতের ন্যায় ভবিষ্যতে দেশরতœ শেখ হাসিনার ভ্যানগার্ড হয়ে যেকোন সংকটে এগিয়ে আসার আহবান জানান ছাত্রলীগ নেতাকর্মীদের। বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে প্রকৃত দেশ প্রেমিক হয়ে উঠার আহবানও জানান বক্তারা। র‌্যালী ও সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজিবুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল আজিম কনক, জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল, কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের সহ-সভাপতি আরিফুল মওলা, সদর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহিদুল্লাহ মুহিদ, জেলা পরিষদের সদস্য তাহমিনা হক লুনা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলি আহম্মদ ও সাধারণ সম্পাদক আবু তাহের আজাদ, যুব মহিলা লীগের সভাপতি আয়েশা সিরাজ, সেচ্ছা সেবকলীগ নেতা কাজী রাসেলসহ জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। র‌্যালীতে কক্সবাজার শহর ছাত্রলীগ, সরকারী কলেজ ছাত্রলীগ, সদর ছাত্রলীগ, পলি টেকনিক ছাত্রলীগ, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগ, আইন কলেজ ছাত্রলীগ, মেডিকেল কলেজ ছাত্রলীগ, সিটি কলেজ ছাত্রলীগের বিপুল সংখ্যাক নেতাকর্মী অংশ নেয়।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.