ওয়ানডে সিরিজ কার?

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার পাকিস্তান ও শ্রীলংকার মধ্যে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে। মাত্রই শেষ হওয়া টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে শ্রীলংকা। এই সুখস্মৃতি নিয়েই তারা মাঠে নামছে প্রথম ওয়ানডের আগে। তবে ওয়ানডেতে সর্বশেষ সাক্ষাতে শ্রীলংকাকে হারিয়েছিল পাকিস্তান। ওয়ানডে ও টেস্টে পাকিস্তানের পারফরম্যান্সে রয়েছে অনেক পার্থক্য। তাই শুক্রবার দিবারাত্রির এই ম্যাচ শুরু হওয়ার আগে স্পষ্ট ফেভারিট নয় কোন দলই।

টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতলেও নির্ভার হতে পারছে না শ্রীলংকা। কারণ ২০১৭ সালে ওয়ানডেতে তাদের করুণ পারফরম্যান্স। এখন পর্যন্ত ২১টি ম্যাচ খেলে তারা জিতেছে মাত্র ৪টি তে। অন্যদিকে ১৩ ম্যাচে ৭ জয় পাকিস্তানের। দুইদলের সর্বশেষ পাঁচ সাক্ষাতের তিনবারই জিতেছে পাকিস্তান।

টেস্টে শ্রীলংকার হয়ে দারুণ খেলা দিমুথ করুনারত্নে, রঙ্গনা হেরাথ ও দিলরুহান পেরেরা খেলছেন না ওয়ানডে সিরিজে। সাবেক অধিনায়ক অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ ইনজুরির কারণে খেলতে পারছেন না। টেস্টে অধিনায়ক দিনেশ চান্ডিমাল রান পেয়েছেন। কিন্তু উপুল থারাঙ্গার নেতৃত্বে ওয়ানডে দলে সুযোগ পাবেন কিনা তা নিশ্চিত নয়।

পাকিস্তান দলেও এসেছে কিছু পরিবর্তন। দ্বিতীয় টেস্টে ইনজুরিতে পড়ায় মাঠের বাইরে মোহাম্মদ আমির। বাঁহাতি পেসার রুম্মান রইসকে নেয়া হয়েছে তার জায়গায়। আজহার আলিকেও বিশ্রাম দেয়া হয়েছে।

সিরিজের প্রথম ওয়ানডের জন্য পাকিস্তান একাদশ ঘোষণা করলেও শ্রীলংকা এখনও একাদশ সংক্রান্ত কোন ঘোষণা দেয় নি। বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হবে দিবা-রাত্রির এই ম্যাচটি।

পাকিস্তান একাদশ- সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, রুম্মান রইস, সাদাব খান, হাসান আলি ও জুনায়েদ খান।

Comments are closed.