এড. নূরুল হকের জামিন, ইদ্রিস সিআইপির ৫ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারে ভূমি অধিগ্রহণের টাকায় দুর্নীতির মামলায় গ্রেফতার এড. নূরুল হককে জামিন দিয়েছেন আদালত। বুধবার বেলা ২টার দিকে জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের জিম্মায় তাকে জামিন দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইসমাঈল হোসেন।

তবে, তার সহযোগী ইদ্রিস সিআইপির জামিন নামঞ্জুর করা হয়েছে।

তবে দুইজনকে পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে। দুদকের আইনজীবী আবদুর রহমান এই তথ্য জানান।

তিনি জানান, আদালতে তোলা হলে দুইজনের সাত দিন করে রিমান্ড আবেদন করেন দুদক কর্মকর্তা। অন্যদিকে আসামী পক্ষের আইনজীবীরা তাদের জামিন আবেদন করেন। এর মধ্যে আদালত এড. নুরুল হকের জামিন মঞ্জুর করেন। তবে দুইজনকে পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এরমধ্যে এড. নূরুল হককে আইনজীবী সমিতি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল কালাম ছিদ্দিকী জানান, জমি অধিগ্রহণের টাকা আত্মসাতের মামলায় নূরুল হককে গ্রেফতার করা হয়। গ্রেফতারের একদিন পর আদালতে তোলা হলে তার আইনজীবীরা জামিন আবেদন করেন। আবেদন আমলে নিয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের জিম্মায় ২০ হাজার টাকা বন্ডে তাকে জামিন দেন আদালত।

দুদক কর্মকর্তারা জানান, ২মার্চ সন্ধ্যা ৬টার কক্সবাজার শহরের বাহারছড়া ছড়া এলাকা থেকে এড. নূরুল হক ও ইদ্রিস সিআইপিকে গ্রেফতার করা হয়। জমি অধিগ্রহণে জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাৎ, মানি লন্ডারিংয়ের অভিযোগে ইদ্রিস সিআইপি ও এড. নূরুল হককে গ্রেফতার করে দুদক।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.