ঈদের দিন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল সোমবার ঈদ হলে আবহাওয়া রৌদ্রকরোজ্জ্বল থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঈদের দিন বৃষ্টিপাতের এখন পর্যন্ত কোনো সম্ভাবনা নেই। রাজধানীসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে এবং আকাশ থাকবে রৌদ্রোজ্জ্বল। তবে সিলেটের বিভিন্ন স্থানে আগামীকাল বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও এই পূর্বাভাসে উল্লেখ করা হয়।

আজ রোববার সকালে আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম জানান, আগামীকাল ঈদ হলে বৃষ্টিপাতের সম্ভাবনা কম। রাজধানী ঢাকায় সকালের দিকে আকাশ থাকবে রৌদ্রোজ্জ্বল, তবে বিকেলের দিকে হালকা বৃষ্টি হতে পারে। অন্যদিকে, সিলেটের বিভিন্ন স্থানে কাল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদরা বলেছেন, এ মুহূর্তে মৌসুমী বায়ু দেশের উপর কম সক্রিয়। এটা উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে। লঘুচাপের গতি-প্রকৃতিতে মনে হচ্ছে, এটি নিন্মচাপে পরিণত হলেও ঈদের আগে এর রেশ দেশে নাও পড়তে পারে। তবে ২৭ জুলাই থেকে সারা দেশে মৌসুমি বায়ুজনিত বৃষ্টিপাত বাড়তে পারে। মাসের শুরুর মতো টানা কয়েক দিন ওই বৃষ্টিপাত চলতে পারে।

এদিকে গতকাল শনিবার সন্ধ্যায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ রোববার ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.