ঈদগাঁওতে বাল্যবিবাহের প্রস্তুতি

 

 

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার সদরের ঈদগাঁওতে বাল্যবিবাহের প্রস্তুতি নেওয়ার খবর পাওয়া গেছে। কনে ঈদগাহ শাহ জব্বারিয়া মাদরাসার ১০ম শ্রেণীর ছাত্রী। সুত্রে জানাযায়, ঈদগাহ ইউনিয়নের চান্দেরঘোনা এলাকার মৌলবী কামাল উদ্দিনের মেয়ে নুসরাত জাহান রুমি (১৪) সাথে পাহাশিয়াখালী ঠেকপাড়া এলাকার মৃত আমিনের ছেলে মুহাম্মদ খালেক (৩০) এর সাথে বিবাহ দেওয়ার প্রস্ততি নিচ্ছে।

রুমি উল্লেখিত মাদরাসার ১০ শ্রেণীর ছাত্রী। তার ইচ্ছার বিরুদ্ধে গিয়ে অভিভাবকরা বর পক্ষের টাকার লোভের কারণে জোর করে বিবাহ দেওয়ার কথা পাকা করে ফেলেছে।

খালেক দীর্ঘদিন ধরে সৌদি প্রবাসী। তার আর্থিক অবস্থা ভাল হওয়ায় কণে পক্ষ সংবিধান বিরুধি সিদ্ধান্ত নিয়েছে। এমনকি রুমির বয়স ১৪ হলেও নকল করে ১৮ বছরের জম্ননিবন্ধন বানিয়ে কাবিন করার অপচেষ্টাও চালাচ্ছে বলে জানাযায়। যেটা সম্পুর্ন বে-আইনি। তার অধ্যায়নরত মাদরাসায় রেজিষ্টেশন দেখলে আসল বয়স বেরিয়ে আসবে। তাই বাল্যবিবাহ রুধে অভিযুক্তদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্যে কর্তৃপক্ষের নিকট অনুরুধ জানিয়েছেন সচেতন মহল। এ ব্যপারে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার নোমান হুসেন প্রিন্স বলেন,  অভিযুক্তদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.