ইউরোপিয়ান আওয়ামী লীগ এর পরিবর্তন শামীম আউট,মুজিবর ইন:

ওয়ান নিউজ ডেক্সঃ গত ১৩ ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রান্স এর প্যারিস থেকে যাওয়ার দিন চমক দিয়ে শেষ করলেন।

ফ্রান্স আওয়ামী লীগ নিয়ে যখন কোন সমস্যার সমাধান হচ্ছে না তখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিবাদমান দুপক্ষকে নিয়ে সমাধান করে ফ্রান্স আওয়ামী লীগ এর নতুন কমিটি ঘোষণা করলেন।

এতে নাজিম উদ্দিনকে উপদেষ্টা কমিটির চেয়ারম্যান , বেনজির আহমেদ সেলিমকে সভাপতি ও মহসিন উদ্দিন খান লিটনকে সাধারণ সম্পাদক, এমএ কাশেমকে সহ-সভাপতি , কয়েস দেলোয়ারকে ১ম যুগ্ম সাধারণ সম্পাদক করে ফ্রান্স আওয়ামী লীগ এর কমিটি করে নাম ঘোষণা করলেন।

পাশাপাশি ইউরোপ আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক করেছেন মুজিবর রহমান কে।

উল্লেখ শামীম হক এক সময় যুগ্মসাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করতেন। দীর্ঘ দিন ধরে বাংলাদেশে অবস্থান করেন তিনি। মাঝে মধ্যে ইউরোপ আসেন।

মাননীয় প্রধানমন্ত্রী ও সাংগঠনিক প্রধান শেখ হাসিনা বলেন , শামীম হক বাংলাদেশে থাকেন,সেখানেই রাজনীতি করবেন। ইউরোপে রাজনীতি করার দরকার নেই।

এর পর থেকে শামীম হক এর ইউরোপ রাজনীতির যবনিকাপাত হল।

মাননীয় প্রধানমন্ত্রী ও সাংগঠনিক প্রধান শেখ হাসিনা আরো বলেন , আগামীতে নেতৃবৃন্দের সাথে আলাপ করে ইউরোপে আওয়ামী লীগ এর শক্তিশালী কমিটি গঠন করবেন।

উল্লেখ সভাপতি শ্রী অনিল দাশ গুপ্ত সুইডেন এর পর ফ্রান্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফর কালে অনুপস্থিত ছিলেন।

সাধারণ সম্পাদক এম.এ.গনি যথারীতি কর্মীদের নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এবং সাংগঠনিক সম্পাদক সহ বিশ্বের ১৬ টি দেশ হতে নেতাকর্মীদের সংঘঠিত করেছেন নেত্রীর সফরকে সফল করতে।

Comments are closed.