আ. লীগ ধর্মনিরেপক্ষতার কথা মুখে বলে, বিশ্বাস করে না: বিএনপি

ওয়ান নিউজঃ আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার কথা মুখে বলে কিন্তু বিশ্বাস করে না মন্তব্য করে বিএনপি বলেছে, ‘যদি তারা সত্যিকার ধর্মনিরপেক্ষতা চাইত তারা সংবিধান থেকে ঠিকই বিসমিল্লাহ এবং সর্বশক্তিমান আল্লাহর নাম মুছে দিয়ে বাংলাদেশকে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে ঘোষণা দিতো।’

একই সঙ্গে বর্তমান আওয়ামী লীগ সরকার অত্যন্ত চতুরতার সঙ্গে সুপরিকল্পিতভাবে দেশকে ধ্বংস করে দিচ্ছে বলেও অভিযোগ করেছে বিএনপি।

সোমবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভায় দলটির নেতারা এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ডা. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান প্রমুখ।

বিএনপি নেতারা বলেন, ভোট পাওয়ার জন্য এখন হেফাজতের সান্নিধ্যে সরকার। আওয়ামী লীগ এর আগে খেলাফতে মজলিশের ফতোয়াও মেনে নিয়েছিলো। আর এখন ভোটের আশায় হেফাজতের সকল দাবি মেনে নিচ্ছে। কিন্তু হেফাজতের সঙ্গে আওয়ামী লীগের এই সম্পর্ক টিকবে না মন্তব্য করে বিএনপি নেতারা বলছেন, আওয়ামী লীগ আসলে সুববিধাবাদী ও ফ্যাসিবাদী রাজনৈতিক দল।

তারা অভিযোগ করেন, সরকার সুপরিকল্পিতভাবে দেশকে ধ্বংস করে দিচ্ছে। তারা প্রথমে রাজনীতি ও গণতন্ত্রকে ধ্বংস করেছে। অত্যন্ত চতুরতার সঙ্গে দেশের মানুষের অধিকা নষ্ট করে দিয়েছে। রাষ্ট্রের প্রধান তিনটি স্তম্ভের স্বাধীনতা কেড়ে নিয়েছে।

তারা বলেন, আওয়ামী লীগ ভাবছে এসব করে আবারও ক্ষমতায় থাকতে পারবে। কিন্তু এখন আর বিভিন্ন বিদেশি শক্তির কল্যাণে টিকে থাকা যাবে না। দেশের মানুষ  তাদের স্বাধীনতা, ভোটের অধিকার ফিরে পেতে চায়। দেশের মানুষ গুম, খুন, দুর্নীতির শাস্তি চায়।

দেশে দশ বছর আগে ১৩ লাখ কর্মসংস্থান সৃষ্টি হতো, এখন হয় ৯ লাখ হয় উল্লেখ করে বিএনপি নেতারা বলেন, তাহলে এতো প্রবৃদ্ধি কোথায় গেলো? পরিসংখ্যান বানিয়ে মানুষ ভুলানো হচ্ছে। প্রতারিত করা হচ্ছে- দাবি বিএনপি নেতাদের। প্রত্যেকটি পরিসংখ্যান মিথ্যা, ভ্রান্ত বলেও দাবি বিএনপির।

বিএনপি অবশ্যই নির্বাচন চায় মন্তব্য করে নেতারা বলেন, তবে তা হতে অর্থবহ, সুষ্ঠু নির্বাচন। তার জন্য সহায়ক সরকার দিতে হবে। নির্বাচন কমিশনকে সম্পূর্ণ নিরপেক্ষ হতে হবে। নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড তৈরি করতে হবে। সকলকে সমান সুযোগ দিতে হবে। বিএনপি চেয়ারপার্সন, তারেক রহমান সহ সকল নেতাকর্মীর মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

বিএনপি নেতারা আরো বলেন, এসব বাস্তবায়ন হলে তবেই আগামীতে সমস্ত দলকে নিয়ে বেগম খালেদা জিয়া সুষ্ঠু নির্বাচন করবেন এবং সরকার প্রতিষ্ঠা করে আওয়ামী লীগের এতোদিনের অন্যায় অবিচারের বিচার করবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.