আফগান বাহিনীর হামলায় ৩৩ তালেবান নিহত

ডেস্ক নিউজ:
আফগানিস্তানের জাওজান ও হেলমান্দ প্রদেশে আফগান বিমান বাহিনীর হামলায় অন্তত ৩৩ তালেবান সদস্য নিহত হয়েছে। এ হামলায় আহত হয়েছেন আরও ১৭ জন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, আগের দিন শুক্রবার জাওজান প্রদেশের রাজধানী শিবারঘানের নিকটবর্তী শহর মারঘাব ও হাসান তাব্বিনের তালেবান ঘাঁটিসমূহে হামলা চালিয়েছে বিমান বাহনী। এতে ১৯ জন তালেবান সদস্য নিহত হয়েছেন, আহত হয়েছেন ১৫ জন।

এ ছাড়া একই দিন দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশ হেলমান্দের রাজধানী লশকর গাহতে বিমান বাহিনীর হামলায় নিহত হয়েছেন ১৪ জন তালেবান সদস্য, আহত হয়েছেন আরও দুই জন। এ ছাড়া এই হামলায় দুই প্রদেশের তালেবান ঘাঁটিসমূহের তিনটি ট্রাক, ছয়টি মোটর সাইকেল, দুইটি বাঙ্কার এবং বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ ধ্বংস হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, কট্টর ইসলামপন্থি গোষ্ঠী তালেবান সম্প্রতি পুরো আফগানিস্তান দখলের অভিযানে নেমেছে এবং তাদের এই অভিযানের কারণে আফগানিস্তানের সাধারণ নাগরিক ও দেশটিতে অবস্থানরত অন্যান্য দেশের নাগরিকদের জীবনের নিরাপত্তা হুমকির সম্মুখীন। তাই দেশে শান্তি প্রতিষ্ঠার জন্য বিমান হামলা চালাতে বাধ্য হয়েছে আফগান সেনা বাহিনী।

সূত্র : সিনহুয়া

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.