অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টি২০ দল ঘোষণা

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সপ্তাহে রাঁচিতে শুরু হওয়া তিন ম্যাচের টোয়েন্টি২০ সিরিজের জন্য ভারতীয় দলে ফিরেছেন ওপেনার শিখর ধাওয়ান।

স্ত্রীর অসুস্থতার কারণে স্টিভ স্মিথের নেতৃত্বাধানী অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতীয় দলে ছিলেন না এই বাঁ-হাতি ব্যাটসম্যান। নাগপুরে ওয়ানডে সিরিজ ৪-১ ব্যবধানে জেতার পরে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ১৫ সদস্যের টি২০ দল ঘোষণা করে।

সাম্প্রতিক দুলীপ ট্রফিতে বিজয়ী ইন্ডিয়া রেড দলের নেতৃত্বে থাকা ব্যাটসম্যান দিনেশ কার্তিকও টি২০ দলে ফিরেছেন। অভিজ্ঞ পেসার আশিষ নেহরাও দলে অন্তর্ভুক্ত হয়েছেন। তবে দল থেকে বাদ পড়েছেন নতুন পেসার শারদুল ঠাকুর ও ব্যাটসম্যান অজিঙ্কে রাহানে।

ওয়ানডে ও টেস্ট ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা ভারত শনিবার থেকে টি২০ সিরিজ খেলতে মাঠে নামবে। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি যথাক্রমে ১০ অক্টোবর গৌহাটি ও ১৩ অক্টোবর হায়দ্রাবাদে অনুষ্ঠিত হবে।

স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মনিশ পান্ডে, কেদার যাদব, দিনেশ কার্তিক, মাহেন্দ্র সিং ধোনী, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, জাসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, আশিষ নেহরা, আক্সার প্যাটেল।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.