অবশেষে মুক্তি পাচ্ছে মিথিলার বলিউড সিনেমা ‘রোহিঙ্গা’

বিনোদন রিপোর্ট:
‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ বিজয়ী মডেল ও অভিনেত্রী তানজিয়া জামান মিথিলা। নিজ দেশে অভিনয়ে তেমম একটা সাড়া না পেলেও প্রথম সাড়া পেয়েছিলেন বলিউডে। সে সূত্র ধরেই, ২০১৯ সালে বলিউডের ‘রোহিঙ্গা’ সিনেমায় অভিনয়ে কথা জানান দিয়ে নাম লেখান অভিনেত্রীর খাতায়। ভারতের হায়দার খান পরিচালিত এ সিনেমার শুটিং শেষ করেছেন অনেক আগেই।

কিন্তু সেন্সরবোর্ডের ছাড়পত্রের অপেক্ষায় ছিল তার অভিনীত সিনেমাটি। এতদিন আটকে থাকার পর গত ২৩ আগস্ট সেন্সরবোর্ডের ছাড়পত্র পায় এটি। রোহিঙ্গা এক তরুণী হুসনে আরার চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। এ চরিত্রের জন্য তাকে নির্বাচন করা কঠিন সিদ্ধান্ত ছিল বলে জানিয়েছেন চলচ্চিত্রটির পরিচালক হায়দার খান।

নতুন খবর হলো, আগামী ১৫ নভেম্বর বিশ্বব্যাপী অ্যাপেল টিভিতে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এটি নির্মিত হয়েছে থান্ডার ড্রাগন প্রোডাকশনের ব্যানারে। পরিচালনা করেছেন বলিউডের ‘কমান্ডো’ ও ‘দঙ্গল’ ছবির সহকারী পরিচালক হিসেবে কাজ করা হায়দার খান। এতে মিথিলার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে।

সিনেমার মুক্তি মিথিলা বলেন, ‘আমার জন্য এটি খুব আনন্দের সংবাদ। তবে সিনেমাটি হলে মুক্তি পেলে আরও বেশি ভালো লাগত। করোনার কারণে সবকিছু এলোমেলো হয়ে গেলো। এটি ভারতের সব রাজ্যের সিনেমা হলে মুক্তি দেওয়ার প্ল্যান ছিল। তারপরও মুক্তি পাচ্ছে জেনে ভালো লাগছে।’

তিনি আরও বলেন, ‘প্রথম সিনেমাটিই আমি বলিউডে করতে পেরেছি। এটা আমার জন্য অনেক তৃপ্তির বিষয়। এখানে রোহিঙ্গাদের গল্প উঠে এসেছে। আমি রোহিঙ্গা মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করেছি’।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.