অবশেষে ঢাকায় এলেন চন্ডিকা হাথুরুসিংহে

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ আগেই জানা গিয়েছিল চুক্তির আনুষ্ঠানিকতা সারতে ঢাকায় আসছেন চন্ডিকা হাথুরুসিংহে। এই শ্রীলঙ্কান কোচ অবশেষে ঢাকায় এসেছেন। আজ বেলা সাড়ে ১১টায় বাংলাদেশে পৌঁছান তিনি। আজ শনিবার বিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে তাঁর।

গত নভেম্বরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের পরই পদত্যাগ করেছিলেন হাথুরুসিংহে। তবে কী কারণে পদত্যাগ করেছিলেন সেটা বলেননি। অবশ্য বিসিবির সঙ্গে তাঁর চুক্তি ছিল ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু তার অনেক আগেই সরে দাঁড়িয়েছেন তিনি।

গতকালই শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন হাথুরুসিংহে। এরই মধ্যে দেশটির বোর্ডের সঙ্গে চুক্তিও সেরে ফেলেছেন তিনি। এর আগের শ্রীলঙ্কা জাতীয় দলের সহকারী কোচ ছিলেন তিনি।

২০১৪ সালের মে মাসে বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। তাঁর অধীনে বাংলাদেশ দল দারুণ কিছু সাফল্য পেয়েছিল। ঘরের মাঠে টানা পাঁচটি ওয়ানডে সিরিজ জিতেছে লাল-সবুজের দল। ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলের বিপক্ষে সিরিজ জয়, বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে ওঠা, চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠেছিল লাল-সবুজের দল। তাছাড়া টেস্টে প্রথমবারের মতো ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ।

কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের চরম ব্যর্থতায় সমালোচনার মুখে পড়েন তিনি। বিসিবি সভাপতিও দলের ব্যর্থতায় কোচের সমালোচনা করতে ভুলেননি। এর পরই পদত্যাগপত্র জমা দেন তিনি।

Comments are closed.