কী নতুনত্ব আসছে অ্যাপলে?

ওয়ান নিউজ ডেক্সঃ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ৫ থেকে ৯ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের ডেভেলপারদের সবচেয়ে বড় সম্মেলন ওয়ার্লওয়াইড ডেভেলপারস কনফারেন্স (ডাব্লিউডাব্লিউডিসি)। এ সম্মেলনে কী চমক আনবে অ্যাপল? তা নিয়ে নানা ধারণা প্রকাশ করেছেন প্রযুক্তি সংশ্লিষ্টরা।

পরবর্তী আইফোন নিয়ে আভাস দেওয়া হতে পারে- ইভেন্টটি নিয়ে থাকা সব ধারণার মধ্যে এটিই শীর্ষে আছে, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

মার্কিন সাইট ভার্জ-এর প্রতিবেদন মতে, পরবর্তী আইওএস, ম্যাকওএস, টিভিওএস আর ওয়াচওএস-এর বিষয়ে ঘোষণা দেবে অ্যাপল। এতে বলা হয়, “অ্যাপলের চার বড় প্লাটফর্ম বাৎসরিক চক্রে বের হয়ে থাকে, যার ঘোষণা জুনে দেওয়া হয়, তারপর ডেভেলপাররা এগুলো নিয়ে ঘাঁটেন আর শরতে এগুলো বের করা হয়। এ বছরও ভিন্ন হওয়ার কথা নয়।”

এর আগে ব্লুমবার্গ-এর এক প্রতিবেদনে বলা হয়, আইওএস ১১-এ “একটি আপডেটেড ইউজার ইন্টারফেইস আনা হতে পারে।”

অ্যাপল পুরো অপারেটিং সিস্টেমের জন্য একটি ‘ডার্ক মোড’ নিয়ে কাজ করছে। এদিকে, অ্যাপল ওএলইডি আইফোন আনবে বলেও গুঞ্জন রয়েছে, এই গুঞ্জন সত্য হলে ডার্ক মোডের মাধ্যমে ব্যাটারির খরচ কমানো যাবে।

অ্যাপল তাদের মেইল আর সাফারি’র মতো অ্যাপগুলোও আপডেট করতে পারে, এক্ষেত্রে স্টাইলাস ব্যবহারের সুযোগ আনা হতে পারে। আইপ্যাডে একাধিক ব্যবহাকারীর অ্যাকাউন্ট খোলার সুযোগ দেওয়া হতে পারে।

Comments are closed.