লন্ডন অগ্নিকাণ্ড: ভবন থেকে ছুঁড়ে দেয়া শিশুকে লুফে নিল জনতা

ওয়ান নিউজ ডেক্সঃ লন্ডনের আগুন লাগা গ্রেনফেল টাওয়ার থেকে এক শিশুকে বাঁচাতে ছুঁড়ে দেয়া হল নিচে জনসাধারণের উদ্দেশ্যে। সেখান থেকে এক ব্যক্তি এগিয়ে এসে শিশুটিকে লুফে নিয়ে তাকে বাঁচান।

সামিরা লামরানি নামক একজন প্রত্যক্ষদর্শী জানান, তিনি আগুন লাগা ভবনের নবম কি দশম তলা থেকে এক মাকে দেখেন তাঁর বাচ্চাকে নিচে ছুঁড়ে দিতে। জনসাধারণ থেকে একজন এগিয়ে এসে তাঁকে রক্ষা করেন।

সামিরা লামরানি এপি’কে আরো জানান, “ভবনের জানালা দিয়ে মানুষদের দেখা যাচ্ছিল, তাঁরা উম্মত্ত হয়ে আওয়াজ সৃষ্টি করছিলেন ও চিৎকার করছিলেন। জানালাগুলো আধখোলা অবস্থায় ছিল। এক নারীকে সেখান থেকে অঙ্গভঙ্গি করে ইশারা করছিলেন তিনি তাঁর শিশুকে নিচে ছুঁড়ে ফেলবেন, কেউ যেন তাকে বাঁচায়। পরবর্তীতে এক ভদ্রলোক শিশুটিকে বাঁচান।”

পশ্চিম লন্ডনে ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১২ জনে দাঁড়িয়েছে। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিশ। উত্তর কেনসিংটনে গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডে আটকে পড়া থেকে এখন পর্যন্ত ৬৫ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস বাহিনী। ল্যাটিমার রোডে অবস্থিত গ্রিনফেল টাওয়ারে বুধবার রাত একটার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। কি কারণে আগুন লেগেছে সেটা এখনো জানা যায়নি। সূত্র: বিবিসি

Comments are closed.