মোরা’র আঘাতে কক্সবাজারে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

ওয়ান নিউজঃ ঘূর্ণিঝড় মোরা কক্সবাজার উপকূলে আঘাত হানায় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার পাশাপাশি বেশ কিছু গাছপালা উপড়ে গেছে। ঘণ্টায় ১০০ কিলোমিটারের বেশি গতির বাতাস নিয়ে মঙ্গলবার ভোর ৬টার দিকে কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম শুরু করে ঘূর্ণিঝড়টি। মোরার প্রভাবে জড়ো বাতাস ও ভারি বৃষ্টিতে কক্সবাজার উপকূলের শত শত ঘরবাড়ি ধসে গেছে। জেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে এবং গাছ পড়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। জলোচ্ছ্বাসের ফলে প্লাবিত হয়েছে বহু এলাকা।

কক্সবাজারের পুলিশ সুপার ড. ইকবাল হোসেন জানিয়েছেন, ‘মোরা’র কারণে কক্সবাজারের বিভিন্ন উপজেলায় মোবাইল ফোনের নেটওয়ার্কের বিঘ্ন ঘটছে। তাই জেলার বিভিন্ন এলাকায় যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এখন পর্যন্ত হতাহতের খবর না পেলেও জেলার বিভিন্ন স্থানে কাঁচা ও আধাপাকা ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে।

কক্সবাজার আবহাওয়া অফিসের উপ-পরিচালক একেএম নাজমুল হক জানিয়েছেন, ঘূর্ণিঝড় ‘মোরা’ সকাল ৬টা থেকে কক্সবাজার অতিক্রম শুরু করেছে। সকাল সাড়ে ৯টায় শেষ খবর পাওয়া পর্যন্ত কক্সবাজার উপকূল অতিক্রম করছিল। এ সময় বাতাসের সর্বোচ্চ গতি ছিল ১১৫ কিলোমিটার।

Comments are closed.