ঝিলংজা ইউনিয়ন পরিষদে ৩ কোটি ৮ লাখ টাকার বাজেট ঘোষনা

ওয়ান নিউজঃ কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়ন পরিষদে ২০১৭-১৮ সালে বাজেট ঘোষনা করা হয়েছে। আগামী অর্থ বছরের জন্য এই ইউনিয়নে ৩ কৌটি ৮ লাখ ৮ হাজার ৪২০ টাকার বাজেট ঘোষনা করা হয়। ২৫ মে সকাল ১১ টায় ঝিলংজা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উন্মোক্ত বাজেট ঘোষনা করেন চেয়ারম্যান টিপু সুলতান।

বাজেটে নিজস্ব তহবিল থেকে আয় ধরা হয়েছে ৪৮ লাখ,৫৮ হাজার,৪২০ টাকা আর উন্নয়ন খাত থেকে আয় ধরা হয়েছে ২ কৌটি ৫৯ লাখ ৫০ হাজার টাকা। সে হিসাবে আগামী অর্থ বছরের জন্য মোট বাজেট থাকছে ৩ কৌটি ৮ লাখ ৮ হাজার ৪২০ টাকা। এবং ব্যায় ধরা হয়েছে ৩ কৌটি ৫ লাখ ১৭ হাজার ২২০ টাকা, এতে রাজস্ব খাত থেকে ব্যয় ধরা হয়েছে ৪৬ লাখ ৬৭ হাজার ২২০ টাকা এবং উন্নয়ন খাত খেকে ব্যয় ধরা হয়েছে ২ কৌটি ৫৮ লাখ ৫০ হাজার টাকা।

বাজেট ঘোষনা কালে চেয়ারম্যান টিপু সুলতান বলেন বর্তমান সরকার দেশের প্রতিটি এলাকায় দীর্ঘ মিয়াদী উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছে তারি ধারাবাহিতকায় ঝিলংজা ইউনিয়ন পরিষদ প্রতিটি ওয়ার্ডে বিশেষ উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। বর্তমানে ইউনিয়নের বেশির ভাগ রাস্তা পাকা এলাকার মানুষ স্বাস্থ্য শিক্ষা আবাসন সহ সব কিছুর সুফল পাচ্ছে। আর আমি সচ্ছতা এবং জবাবদিহিতায় বিশ্বাসি তাই বাজেট সবার জন্য উন্মোক্ত, আমরা কোথায় কি খরচ করছি সেটা জানা জনগনের অধিকার। এ সময় তিনি পরিষদ পরিচালনায় কোন পরামর্শ থাকলে দেওয়ার জন্য সবার প্রতি আহবান জানান।  ইউপি সচিব মোঃ জাকের হোসেনের পরিচালনায় বাজেট অধিবেশনে আরো বক্তব্য রাখেন ঝিলংজা ইউপি সদস্য কুদরুত উল্লাহ সিকদার, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সরওয়ার আলম চৌধুরী, সাংবাদিক বেদারুল আলম, সাবেক মেম্বার ও বিএনপি নেতা ওবায়দুল হালিম চৌধুরী, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান দিদারুল আলম চৌধুরী।

এতে আরো উপস্থিত ছিলেন ঝিলংজা ইউনিয়ন পরিষদের সদস্য বুলবুল আক্তার, মাহবুবা খালেদা আকতার,সাজেদা বেগম,আবুল হোসেন কোম্পানী, জহির মিয়া কাজল, রফিকুল ইসলাম বাহাদুর, মৌলানা ফজলুল করিম,নাছির উদ্দিন, সলিমুল হক,আবদুর রশিদ, শরীফ উদ্দিন প্রমুখ। এ সময় ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আসা কয়েক শত লোক উপস্থিত ছিলেন।

Comments are closed.