‘মূর্তি’ সরানোয় প্রধানমন্ত্রীকে হেফাজতের ধন্যবাদ

ওয়ান নিউজঃ সুপ্রিমকোর্টের সামনে থেকে গ্রিক দেবী থেমিসের ভাস্কর্যটি সরিয়ে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে হেফাজতে ইসলাম। সংগঠনটির যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ ধন্যবাদ জ্ঞাপন করেন।

গত বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে সুপ্রিমকোর্টের সামনে স্থাপন করা হয় এ ভাস্কর্যটি। গ্রিক দেবী থেমিসের আদলে ন্যায় বিচারের প্রতীক হিসেবে ভাস্কর্যটি স্থাপন করেন প্রশাসন। যদিও ভাস্কর মৃণাল হকের দাবি, এটা গ্রিক দেবী নয়, শাড়ি-চুড়ি পরানো বাঙালি নারীর অবয়ব।

ভাস্কর্য স্থাপনের পর থেকে এ নিয়ে নানা মহলে চলতে থাকে আলোচনা-সমালোচনা। ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম রোজার আগে ভাস্কর্যটি সরানোর আল্টিমেটামও দেয়।

এমন প্রেক্ষাপটে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ভাস্কর্যটি সরিয়ে ফেলার কাজ শুরু হয়। ভাস্কর মৃণাল হকের নেতৃত্বে ১৩ জন কর্মীসহ মোট ২০ শ্রমিক প্রায় পাঁচ ঘণ্টার চেষ্টায় ভোর সাড়ে ৪টার দিকে তা সম্পূর্ণভাবে অপসারণের কাজ শেষ হয়। পরে ভাস্কর্যটি পিক-আপ ভ্যানে করে সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের পেছনে পানির পাম্পের সামনে রাখা হয়।

Comments are closed.