বাংলাদেশকে বিশ্বকাপের স্বপ্ন দেখাচ্ছেন এই অস্ট্রেলিয়ান

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ভারত ও শ্রীলঙ্কার যুবাদের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আগামী জুনে অনুষ্ঠিতব্য সেই সিরিজকে সামনে রেখে ইয়ং টাইগারদের জন্য নতুন কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশের ক্রিকেট বোর্ড (বিসিবি)। লাল সবুজের ভবিষ্যত ক্রিকেটারদের প্রশিক্ষকের দায়িত্ব বুঝে নিতে মঙ্গলবার (২২ মে) ঢাকায় এসেছেন অস্ট্রেলিয়ান  ড্যানিয়েল রাইট।

মঙ্গলবার (২৩ মে) মিরপুর বিসিবি কার্যালয়ে এসেছিলেন রাইট। সেখানে অবস্থিত একাডেমিতে অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচয় পর্বও সেরে নিয়েছেন এই অস্ট্রেলিয়ান কোচ। যুবাদের নিয়ে শিগগিরই নতুন কর্মপরিকল্পনা ঠিক করবেন তিনি। ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে ড্যানিয়েলের অধীনেই ক্যাম্পে অংশ নেবে যুবারা। তবে তাকে নিয়োগ দেয়ার উদ্দেশ্য অন্য কিছু।

আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে বসবে যুব বিশ্বকাপের আসর। কন্ডিশন বিবেচনায় অস্ট্রেলিয়ান ড্যানিয়েল রাইটকে যুবাদের কোচ হিসেবে বেছে নিয়েছে বাংলাদেশের ক্রিকেট বোর্ড। সাইফ-আফিফদের নিয়ে আশাবাদী ড্যানিয়েল রাইট। তিনি বলেছেন, যে কোনো কন্ডিশনেই জেতা সম্ভব। আপনি কোথায় খেলছেন, সেটা কোনো বিষয় নয়। ব্যাপার হচ্ছে, দল কত দ্রুত কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারে। আমরা তৈরি হয়ে যেতে চাই। যাতে যেকোনো কন্ডিশনে জিততে পারি।’

অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে কখনো খেলা হয়নি ড্যানিয়েল রাইটের। তবে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ছিলেন। কয়ক বছর আগ খেলা ছেড়ে কোচিং পেশায় যোগ দিয়েছেন। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশেও কোচিং করিয়েছেন। সেখানে মেলবোর্ন স্টার্স এবং হোবার্ট হ্যারিকেনসকেও কোচিং করিয়েছেন।

Comments are closed.