নবম ওয়েজ বোর্ড শিগগিরই

ওয়ান নিউজঃ শিগগিরই সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠন করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। রোববার (৭ মে) জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশনে হুইপ মোহাম্মদ শাহাবুদ্দিনের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

সাংবাদিকদের বেতন বৃদ্ধির লক্ষ্যে ইতিমধ্যে বিচারপতি নিজামুল হকের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, যদিও ওই কমিটিতে এখনো মালিক পক্ষের কোনো প্রতিনিধির নাম দেওয়া হয়েনি। মালিক পক্ষের প্রতিনিধির নাম দেওয়ার পর মালিক, সাংবাদিক ও শ্রমিক পক্ষ মিলে বর্তমান বাজার মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে খুব শিগগিরই নবম ওয়েজ বোর্ড গঠন করবে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান- দেশে দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈ-মাসিক ও ষান্মাষিক মিলিয়ে  নিবন্বিত মোট দুই হাজার ৮৫৫টি পত্রিকা রয়েছে।

বরিশাল-৬ আসনের সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রত্মার এক প্রশ্নের জবাবে ইনু বলেন, ওয়েজ বোর্ড বাস্তবায়ন হচ্ছে কিনা তা তদারকি করতে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরকে সভাপতি করে ৯ সদস্যের মনিটরিং টিম গঠন করা হয়েছে। যারা সংবাদপত্রে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীদেরকে সর্বশেষ সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ অনুযায়ী বেতন-ভাতা পরিশোধ করছে কিনা তা তদারকি করছে। ইতিমধ্যে এ কমিটি বেশকিছু পত্রিকার অফিস পরিদর্শন করছে।

বিকেল সোয়া স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়।

Comments are closed.