‘নিজেদের মারামারির কারণে বিএনপি সমাবেশ করতে পারছে না’

ওয়ান নিউজঃ নিজেরা মারামারি করে পুলিশের ওপর বিএনপি দোষ চাপাচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সামধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, পুলিশ বাধা দিচ্ছে এসব কথা না বলে আপনারা নিজেরা মারামারি করে যে নিজেদের সভা পণ্ড করছেন তা স্বীকার করুন।

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে(টিএসসি) ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুব রহমানের আত্মজীবনী ‘কারাগারে রোজনামচা’ বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আপনারা নিজেরা ধাক্কাধাক্কি করছেন, একে অপরকে দোষারোপ করছেন। কেউ কাউকে বিশ্বাস করতে পারছেন না। এটাই হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী ‘নালিশ পার্টির’ অবস্থা।

বিএনপির অভিযোগের  জবাবে তিনি বলেন, এতদিন আপনারা অভিযোগ করে এসেছেন পুলিশের বাধায় সমাবেশ করতে পারছেন না। এখন আমরা কি দেখছি! মির্জা ফখরুল ইসলাম আলমগীর সারা দেশে ৩০০ আসনে ৯০০ প্রার্থী ঠিক করার জন্য যে সফর করছেন, সেখানে প্রতিদিনই মারামারি’র ঘটনা ঘটছে।

কিন্তু আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে সারা দেশের কোনো সম্মেলনে মারামারির ঘটনা ঘটেনি বলেও দাবি করেন তিনি।

তবে ছাত্রলীগে এমন বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে কেন্দ্রীয় নেতাদের নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের। এক্ষেত্রে কমিটি স্থগিত কোনো সমাধান নয় বলেও মত দেন তিনি।

তিনি বলেন, ছাত্রলীগে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। কমিটি স্থগিত কোনো সমাধান নয়। মাথা কেটে দল চলতে পারে না। বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরূদ্ধে সাংগঠনিক ভাবে কঠোর ব্যবস্থা নিতে হবে।

Comments are closed.