বাংলাদেশকে ৩৪২ রানের টার্গেট

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৩৪২ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

ক্রাইস্টচার্চে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। টম নাথানের চমৎকার ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ  দাঁড়ায় ৩৪১ রান।

বাংলাদেশের পক্ষে বল হাতে সফল ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া বল হাতে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ। দুর্দান্ত ব্যাটিং করে ক্যারিয়ারের দ্বিতীয় শতক পেয়েছেন টম ল্যাথাম। তিনি করেন ১৩৭। এছাড়া ঝড়ো ব্যাটিং করে ৮৭রান করে আউট হয়েছেন কলিন মানরো।

কিউইদের দলীয় রান যখন ৩৩ তখন প্রথম আঘাত হানে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তার শিকার হয়ে ফিরে যান মার্টিন গাপটিল (১৫)। এরপর ল্যাথাম এং অধিনায়ক কেন উইলিয়ামসন ৪৮ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন। ব্যক্তিগত ৩১ রানে তাসকিন আহমেদের বলে মুশফিকুর রহীমের হাতে ক্যাচ দিয়ে ফিরেন উইলিয়ামসন। কিন্তু আরেক প্রান্তে  টম ল্যাথাম তার দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে ইনিংসকে এগিয়ে নিতে থাকেন। নেইল ব্রুমের সঙ্গে তিনি ৫৫ রানের জুটি গড়েন। এই জুটি ভেঙে নিজের উইকেট শিকারের খাতা খোলেন সাকিব আল হাসান। নেইল ব্রুমকে (২২) তিনি  এলবিডাব্লিউ করে প্যাভিলিয়নে ফেরত পাঠান। এরপর তার দ্বিতীয় শিকার হন জেমস নিশাম।

বাংলাদেশের পক্ষে সাকিব সেরা উইকেট শিকারী হলেও ১০ ওভারে রান দিয়েছেন ৬৯। মুস্তাফিজ ১০ ওভারে ৬২ রান খরচায় এবং তাসকিন আহমেদ ৯ ওভারে ৭০ রান খরচায় নেন ২টি করে উইকেট।

Comments are closed.