সমাবেশের অনুমতি না পেয়ে র‌্যালির সিদ্ধান্ত শ্রমিকদলের

ওয়ান নিউজঃ মহান মে দিবসে শ্রমিক সমাবেশের অনুমতি না পেয়ে ওই দিন শোভাযাত্রা করার ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী শ্রমিক দল।

 

অনুমতি না পেয়ে রবিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই বিষয়ে সাংবাদিকদের কথা বলেন সংগঠনটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম।

 

সমাবেশের অনুমতি না দেয়ায় সরকার ও প্রশাসনের আচরণের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে তিনি জানান, ১লা মে সকাল ১০টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শ্রমিকদের অংশগ্রহণে র‌্যালি করা হবে। শ্রমিক সমাবেশের অনুমতি না দিয়ে শ্রমিক শ্রেণির কণ্ঠকে সরকার স্তব্ধ করতে চায় বলেও এসময় মন্তব্য করেন নাসিম।

 

তিনি আরো বলেন, দেশের বৃহৎ শ্রমিক সংগঠন হিসেবে শ্রমিক দল প্রতিবছরের মতো এবারো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রধান অতিথি করে শ্রমিক সমাবেশের সকল প্রস্তুতি সম্পন্ন করেছিল। সকল পর্যায়ের শ্রমিক-কর্মচারীরা মে দিবস পালন করার চূড়ান্ত পর্বের সময় সরকার ও পুলিশ প্রশাসন এই গণতান্ত্রিক ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত দিবসটিতে সমাবেশ করতে না দেয়ায় শ্রমিকদের রক্তস্নাত মহিমান্বিত দিবসটিকে চরমভাবে অবমাননা করা।

 

এ সময় শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন বলেন, সরকার প্রধান নিজেই শ্রমিক দিবসের অনুষ্ঠান করবেন। সমাবেশ করার অনুমতি না দেয়ায় আমরা মর্মাহত। এতে শ্রমজীবী মানুষের প্রতি অবজ্ঞা করা হয়েছে।

 

এর আগে, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চাওয়া হয়। ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিত থাকার কথা ছিলো।

Comments are closed.