উখিয়ায় গৃহবধূকে পিটিয়ে হত্যা

আহসান উল্লাহ অভি, উখিয়া

কক্সবাজারের উখিয়া জালিয়াপালং ইউনিয়নের জুম্মাপাড়া গ্রামে এক গৃহবধূকে পিটিয়ে ও মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ পাওয়া গেছে। ২৮ এপ্রিল শুক্রবার দুপুর ১টা দিকে কক্সবাজার সদর হাসপাতালে গৃহবধুর মৃত্যু হয়।

পারিবারিক সূত্র জানায়, নিহত গৃহবধূর নাম মোমেনা আক্তার (২১)। তিনি উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের ০৭নং ওয়ার্ড মোঃ শফির বিল গ্রামের জমির আহমদের মেয়ে। আড়াই বছর পূর্বে একই উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ১নং ওয়ার্ড জুম্মাপাড়া গ্রামের হোছাইন আহামদের ছেলে মো. জিয়া উদ্দিন (২৭)’র সঙ্গে তাঁর বিয়ে হয়।

প্রতিবেশী সূত্রে জানা যায়, এক সন্তানের জননী গৃহবধূ মোমেনা আক্তার কে বিয়ের ৪মাস পর থেকে স্বামী মোঃ জিয়া উদ্দিন যৌতুকের দাবীতে নির্যাতন করে আসছিল। ২৭ এপ্রিল বৃহস্পতিবারও যৌতুকের দাবীতে  সারা রাত মারধর করতে থাকে। একইভাবে ২৮ এপ্রিল শুক্রবার সকালেও ওই গৃহবধুকে স্বামী মো. জিয়া উদ্দিন বেদরক মারধর করে। একপর্যায়ে গৃহবধু মোমেনা আক্তার অজ্ঞান হয়ে মাটিতে পড়ে গেলে স্বামী গৃহবধুর মুখে বিষ ঢেলে দিয়ে পালিয়ে যায়। পরে ঘটনার বিষয় জানতে প্রতিবেশীরা এগিয়ে এসে দেখতে পায় যে মোমেনা আক্তার মাটিতে পড়ে আছে এবং গৃহবধু মোমেনার বাপের বাড়িতে খবর দেয়। ফলে গৃহবধু মোমেনার আক্তারের পিতা জমির আহামদ এসে মুমুর্ষ অবস্থায় মোমেনা আক্তার কে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। এসময় কর্তব্যরত চিকিৎসক গৃহবধু মোমেনার শারীরিক অবস্থা পরীক্ষা করে মৃত ঘোষনা করেন।

ঘটনার সত্যতা নিশ্চত করে উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের বলেন, স্বামীর নির্যাতনে এক গৃহবধুর মৃত্যু হয়েছে আমরা জানতে পেরেছি। লাশ ময়না তদন্ত করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

Comments are closed.