শার্শা যদুনাথপুর স্কুল মিলে জেবিসিএ’র সাথে সাংবাদিকদের মত বিনিময় সভা

ইয়ানুর রহমান : জাপান বাংলাদেশ কালচারাল এক্সচেঞ্জ এসোসিয়েশন কর্তৃক পরিচালিত যদুনাথপুর স্কুল মিলে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অত্র স্কুল মিল পরিচালনা কমিটির সভাপতি শাহজাহান আলীর সভাপতিত্বে প্রধাণ আলোচক হিসাবে উপস্থিত ছিলেন জাপান বাংলাদেশ কালচারাল এক্সচেঞ্জ এসোসিয়েশনের নাভারন কান্ট্রি ডিরেক্টর আনিছুর রহমান।

এ সময় বিশেষ আলোচনা করেন প্রেস ক্লাব শার্শার প্রধাণ উপদেষ্টা আলহাজ্ব রবিউল হোসেন, সভাপতি আব্দুল মুননাফ, সিনিয়র সহ সভাপতি হেদায়েত উল্লাহ, সাধারণ সম্পাদক ইয়ানুর রহমান, বেনাপোল বন্দর প্রেস ক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দিন, প্রেস ক্লাব শার্শার দপ্তর সম্পাদক রিপন হোসেন ও আইসিটি সম্পাদক কে এম নাজির আহম্মেদ।

এ সময় আরো বক্তব্য রাখেন জাপান বাংলাদেশ কালচারাল এক্সচেঞ্জ এসোসিয়েশন কর্তৃক পরিচালিত যদুনাথপুর স্কুল মিল পরিচালনা কমিটির সদস্য আমজাদ মাস্টার, মমতাজ বেগম, আমিরুল ইসলাম, প্রধাণ শিক্ষক আবুল কালাম আযাদ প্রমুখ।

এ মত বিনিময় সভায় অত্র গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় প্রেস ক্লাব শার্শা সাধারণ সম্পাদক ইয়ানুর রহমান অত্র স্কুল মিল কমিটির সভাপতি শাহজাহান আলীর হাতে নগদ ১হাজার টাকা তুলে দেন এবং প্রতি মাসে প্রেস ক্লাব শার্শার পক্ষ থেকে অত্র স্কুলকে এ টাকা দেওয়া হবে বলেও জানান তিনি।

উক্ত মত বিনিময় সভায় কান্ট্রি ডিরেক্টর আনিছুর রহমান বলেন অত্র স্কুল মিল পরিচালনার জন্য স্কুলের শিক্ষক শিক্ষিকাগণ, স্কুল ম্যানেজমেন্ট কমিটি এবং স্কুল মিল পরিচালনা কমিটি সর্বতোভাবে সহায়তা করে যাচ্ছে। বিভিন্ন সময়ে সভা, সেমিনার, ওয়ার্কসপ ও ট্রেনিংয়ের মাধ্যমে স্কুল মিল পরিচালনা কমিটির দক্ষতা বৃদ্ধির মাধ্যমে ও স্থানীয় জনগণের পরিচালনা যোগ্যতা বৃদ্ধির ফলে কাজটি সহজ হয়েছে। বর্তমানে বাজার করা, রান্নার কাজে সহযোগিতা করা, সুপারভিশন, সবজি বাগান ও সয়াবিন চাষ, অনুদান আদায়, চাউল আদায়, এবং নতুন নতুন দাতা সদস্য ম্যানেজ করার কাজ চলছে। স্কুল মিল পরিচালনা কমিটি, অবিভাবক, স্থানীয় জনগন এবং সর্বপরী স্কুলের শিক্ষকদের আন্তরিক সহযোগিতা ও পরিশ্রমের কারণে এটা সম্ভব হয়েছে।

তিনি আরো জানান, উক্ত মিলে কোমলমতী ১৬০ জন ছাত্রছাত্রীদের মাঝে প্রতি দুপুরে পুষ্টিযুক্ত সোয়াবিনের খাবার পরিবেশন করা হয়। এসাথে এলাকা উন্নয়নের জন্য নারীদেরকে দিয়ে হ্যান্ডিক্র্যাফ’র কাজ করিয়ে তা জাপানে সরবরাহ করা হয়।

Comments are closed.