আদর্শ থেকে এক চুলও সরবে না আওয়ামী লীগ : বাণিজ্যমন্ত্রী

ওয়ান নিউজঃ যাদের সঙ্গেই আলোচনা হোক না কেন, আওয়ামী লীগ তার নীতি থেকে এক চুলও সরবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, আওয়ামী লীগ যাদের সঙ্গে যে আলোচনাই করুন না কেন, আমদের মূল লক্ষ্য হলো অসম্প্রদায়ীক ও গণতান্ত্রীক। এসব লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যাব।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ত্রাণ ভান খোয়া। সাক্ষাৎ শেষে হেফাজতের সঙ্গে আওয়ামী লীগের বৈঠকের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে হেফাজতের যে বৈঠক হয়েছে সে বিষয়টি প্রধানমন্ত্রী নিজেই বক্তব্য দিয়ে পরিষ্কার করেছেন। কওমি মাদরাসার ১৫ লাখ ছাত্রের স্বীকৃতির বিষয় ঝুলে ছিল, প্রধানমন্ত্রী সেটা নিষ্পত্তি করেছেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ একটি অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক দল, সেটা নিয়ে কোনো সন্দেহ নেই। তবে যাদের সঙ্গেই আলোচনা করুক না কেন, আওয়ামী লীগ তার নীতি থেকে একচুলও সরবে না। ভোটের সময় অনেক কৌশল অবলম্বন করতে হয়, আওয়ামী লীগও সেটাই করছে। সবারই নির্বাচনী কৌশল আছে এবং সেটি থাকবে।

তোফায়েল আহমেদ বলেন, ইতোমধ্যে নির্বাচনী কাজ শুরু হয়েছে। আওয়ামী লীগ একটি বড় দল, তৃণমূল থেকে দলটি বড় হয়েছে। তারপরও দলের ভুল ত্রুটি থাকবে, এটা স্বাভাবিক। আমরা তা সংশোধনের চেষ্টা করছি।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, অন্য কোনো কিছু করে লাভ হবে না, দাবি পেশ করেও কোনো লাভ হবে না। কারণ দাবি আদায় করতে না পারাটা একটা পরাজয়।

Comments are closed.